Logo
Logo
×

সারাদেশ

খাদ্যের গুণগত মান ধরে রাখার দায়িত্ব ব্যবসায়ীদের: ভোক্তা মহাপরিচালক

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১১:০৪ পিএম

খাদ্যের গুণগত মান ধরে রাখার দায়িত্ব ব্যবসায়ীদের: ভোক্তা মহাপরিচালক

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান বলেছেন, খাদ্যের গুণগতমান ধরে রাখার দায়িত্ব ব্যবসায়ীদের। নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি করে মানুষের সঙ্গে প্রতারণা করা যাবে না। পণ্যের গুণগতমান নিশ্চিত করতে ব্যবসায়ীদের সচেষ্ট হতে হবে। মানুষের স্বাস্থ্যের হানি যাতে না ঘটে, সে ব্যাপারে ব্যবসায়ীদের সচেতন করতে হবে। 

বুধবার দুপুরে ফরিদপুর শহরের ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত ইউএসএআইডি ফিড দ্য ফিউচার পলিসি অ্যাক্টিভিটি ও বিএসএএফই ফাউন্ডেশনের সহযোগিতায় এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ভোক্তা অধিকারের মহাপরিচালক বলেন, নিরাপদ খাদ্য তৈরি না করলে মানুষ ভয়াবহ ঝুঁকিতে পড়বে। আমরা যে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি, তা বাস্তবায়ন করতে হলে জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করার কোনো বিকল্প নেই।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকীর সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন ইউএসএআইডি ফিড দ্য ফিউচার পলিসি অ্যাক্টিভিটির উপদেষ্টা ড. পিয়ার মোহাম্মদ ও ঢাকা বিএসটিআই-এর উপপরিচালক (প্রশাসন) মো. তুহিন আহমেদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন ফরিদপুর জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. আজমুল ফুয়াদ রিয়াদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোপালগঞ্জ জেলা নিরাপদ খাদ্য অফিসার মুন্নী খাতুন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম