Logo
Logo
×

সারাদেশ

বেলারুশ নাগরিকের যাবজ্জীবন সাজা দিলেন পাবনার আদালত

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১০:৫৯ পিএম

বেলারুশ নাগরিকের যাবজ্জীবন সাজা দিলেন পাবনার আদালত

ছবি: সংগৃহীত

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে কর্মরত সেভেৎস ভ্লালাদিমির (৪২) নামে কাজাকিস্তান নাগরিককে হত্যা মামলার রায়ে বেলারুশের মাতাভিয়েভ ভ্লাদিমিরকে (৪৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

একইসঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রমাণ না হওয়ায় অপর দুই বেলারুশ নাগরিককে খালাস দিয়েছেন আদালত। তারা হলেন উরবানোভিচাস ভিটালি এবং ফেডারোভিচ গেনেডি। 

বুধবার বিকালে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মাতাভিয়েভ ভ­াদিমির রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ট্রেস্ট রোসেমের কর্মকর্তা। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

২০২২ সালের ২৬ মার্চ  রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ প্রকল্পের নতুনহাট গ্রিনসিটি আবাসিক এলাকার একটি ভবন থেকে সেভেৎস ভ­লাদিমিরের রক্তাক্ত লাশ এবং তার ভাইকে রক্তাক্ত উদ্ধার করা হয়। এ ঘটনায় ৩ বেলারুশ নাগরিকের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিকিমত কোম্পানির পরিচালক ভেদোরোভ ইউরি। 

তদন্ত শেষে ২০২২ সালের ২৭ মে ৩ বেলারুশ নাগরিকের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। শুনানি শেষে বুধবার এই রায় ঘোষণা করেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন এবং আসামিদের পক্ষে অ্যাডভোকেট মুকুল বিশ্বাস ও হেদায়েত উল ইসলাম। দোভাষী হিসাবে বাদীর পক্ষে এসএম আরিফ আলম এবং আসামির পক্ষে কেএম মুরাদুজ্জামান সহযোগিতা করেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম