Logo
Logo
×

সারাদেশ

চাকরির প্রলোভনে পাচার

সৌদি থেকে ফিরে ৩ জনের বিরুদ্ধে মামলা

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১০:৪৪ পিএম

সৌদি থেকে ফিরে ৩ জনের বিরুদ্ধে মামলা

প্রতীকী ছবি

ভালো চাকরি দেওয়ার কথা বলে সৌদি আরবে পাচারের অভিযোগে ৩ জনের বিরুদ্ধে বরিশাল অপরাধ দমন ট্রাইব্যুনালে মামলা হয়েছে। 

বিচারক মঞ্জুরুল হোসেন নালিশি মামলাটি আমলে নিয়ে মঙ্গলবার কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের নির্দেশ দেন। 

বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী তুহিন মোল্লা। 

মামলার বিবাদীরা হলেন রিকাব ইন্টারন্যাশনালের কর্মকর্তা আল মাহামুদ রাসেল, চেয়ারম্যান গোলাম আজম সৈকত ও সালাউদ্দিন। তাদের বাড়ি মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জ গ্রামে। মামলার বাদী ভুক্তভোগী পারভেজ বরিশাল নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোডের বাসিন্দা। পারভেজ বরিশাল আদালতে আইনজীবীর সহকারী (মুহুরি) হিসাবে কাজ করেন।

মামলার বরাতে বেঞ্চ সহকারী বলেন, আসামিরা সৌদি আরবে মোটরসাইকেলচালক হিসাবে ডেলিভারিম্যান পদে চাকরির প্রলোভন দেখায়। তাদের প্রস্তাবে রাজি হয়ে কয়েক দফায় সাড়ে ৪ লাখ টাকা দেওয়া হয়। ২০২৩ সালের ১৪ ডিসেম্বর আসামিরা ভুক্তভোগীকে সৌদি আরব পাঠান। সেখানে যাওয়ার পর একটি পুরান ভবনে আটকে শারীরিক নির্যাতন চালানো হয়। 

এরপর আসামিদের সৌদি আরবের প্রতিনিধি ৮৫ দিন পর গাড়িতে তুলে একটি কোম্পানিতে নিয়ে যান। সেই কোম্পানির ব্যক্তিরা ভিকটিমের কাছে আরও ৪ লাখ টাকা দাবি করেন। এরপর এই মামলার বাদীসহ অন্য ভুক্তভোগীরা আসামিদের কবল থেকে পালিয়ে স্বজনদের ফোন করে জানান। এরপর গত ১২ মার্চ পারভেজ দেশে ফিরে মামলা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম