Logo
Logo
×

সারাদেশ

ভূমিদস্যুদের অত্যাচারে রাস্তায় ভূমিহীনরা

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৮:৫৮ পিএম

ভূমিদস্যুদের অত্যাচারে রাস্তায় ভূমিহীনরা

গোপালগঞ্জের মুকসুদপুরের জলিরপাড়ে বন্দোবস্ত পাওয়া খাসজমিতে যেতে প্রভাবশালীদের বাধা ও ভূমিদস্যুদের অত্যচারের হাত থেকে রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভূমিহীনরা। এতে ৯টি ভূমিহীন পরিবারের সদস্যরা অংশ নেন।

বুধবার সকাল সাড়ে ১০টায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। 

পরে বন্দোবস্ত পাওয়া খাসজমি দখলমুক্ত ও ভূমিদস্যুদের হাত থেকে ফিরে পেতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন।
মানববন্ধন চলাকালে রীনা বেগম, সেলিনা বেগম, আলমগীর শেখ ও জামেলা বেগম বক্তব্য দেন। 

এ সময় তারা বলেন, ২০১৯ সালে মুকসুদপুর উপজেলার জলিরপাড় এলাকায় ভূমিহীন ৯টি পরিবারকে খাসজমি বন্দোবস্ত দেওয়া হয়। পরে ২০২৩ সালে বন্দোবস্ত পাওয়া খাসজমি পরিমাপ করে সীমানা দিয়ে বুঝিয়ে দেওয়া হয়; কিন্তু ওই এলাকার প্রভাবশালী বিধান মজুমদার ও আনন্দ মজুমদার জমির সীমানা পিলার ও সাইনবোর্ড ভেঙে ফেলে দখল করে নেয়। বাধা দিতে গেলে আমাদের ওপর হামলা চালায়। এমনকি উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে তারা।

দ্রুত জমি দখলমুক্ত করে বুঝে পাওয়া ও ভূমিদস্যুদের অত্যাচারের হাত থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে ভুক্তভোগী পরিবারগুলো।
অভিযুক্ত বিধান মজুমদার ও আনন্দ মজুমদারের মোবাইলে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি। 

মুকসুদপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আসাদুজ্জামান নূর বলেন, যারা মানববন্ধন করেছে তাদের সরকারিভাবে বন্দোবস্ত দেওয়া হয়েছে এবং স্থানীয় তহশিলদার ও সার্ভেয়ার তাদের দখল বুঝে দিয়েছেন। স্থানীয়ভাবে হয়তো ঝামেলা চলছে। তবে তারা আবেদন করেছেন, আমরা অবশ্যই আইনগত ব্যবস্থা  নেব।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম