Logo
Logo
×

সারাদেশ

সমাজকর্মী নুরুল হত্যায় ৬ জনের ফাঁসি, ১০ জনের যাবজ্জীবন 

Icon

কুমিল্লা ব্যুরো 

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৪:০৮ পিএম

সমাজকর্মী নুরুল হত্যায় ৬ জনের ফাঁসি, ১০ জনের যাবজ্জীবন 

কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে নুরুল হক নামে এক সমাজকর্মীকে হত্যার দায়ে ৬ আসামির মৃত্যুদণ্ড এবং ১০ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার (২৬ জুন) দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ জাকির হোসেন জানান, নুরুল হক হত্যা মামলার এজাহারে মোট ২২ জন আসামি ছিলেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা ২০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। রায়ের সময় ১১ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি ৭ আসামি পলাতক রয়েছেন। মামলার বিচার চলাকালীন সময়ে ২ আসামি মৃত্যুবরণ করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২ জনকে খালাস দেন। এ মামলায় মোট ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

মামলার বাদী নুরুল হকের ছেলে শরিফুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি আসামি মো. মাসুমসহ অন্যরা মিলে আমার বাবাকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় ২২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়। আদালত ছয় জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন। এ রায়ে আমরা খুশি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম