Logo
Logo
×

সারাদেশ

রেল ভবনে ইয়াবা সেবন, আরএনবির দুই সদস্য বরখাস্ত

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ০৮:১৪ পিএম

রেল ভবনে ইয়াবা সেবন, আরএনবির দুই সদস্য বরখাস্ত

পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তারা হলেন- সিপাহী সাদ্দাম হোসেন ও শাহিনুর রহমান। সাময়িক বরখাস্ত হওয়া আরএনবি সিপাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দপ্তর রাজশাহী রেল ভবনে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন।

দুইজনের ইয়াবা সেবনের ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়ার পর মঙ্গলবার বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

আরএনবির চিফ কমান্ড্যান্ট দপ্তর দুই সিপাহীর মাদক সেবনের ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেন। অভিযোগের সত্যতা নিশ্চিতের পর মঙ্গলবার দুপুরে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে নিরাপত্তা (আরএনবি) বাহিনীর চিফ কমান্ড্যান্ট আসাবুল হক দুই সিপাহীকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করে বলেন, সিহাপী সাদ্দাম ও শাহিনুর একই স্থানে বসে পরস্পর মাদক সেবন করেছেন। মাদক সেবনের মতো অপরাধমূলক কাজ করে তারা বাহিনীর শৃঙ্খলা ও নিয়ম ভেঙেছেন। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মিলেছে।

জানা গেছে, মঙ্গলবার দুপুরের পর দুই সিপাহীকে সাময়িক বরখাস্তের পর তাদের বিষয়ে অধিকতর তদন্তের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ কার্য দিবসের মধ্যে সাদ্দাম ও শাহিনুরের বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে অভিযোগের চূড়ান্ত প্রমাণ হলে তাদের চাকরি থেকে অপসারণ করা হবে। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৪ জুন দুপুরে সিপাহী সাদ্দাম হোসেন ও শাহিনুর রেল ভবনে দায়িত্ব পালন করছিলেন। পরে তারা ভবনের নিচতলার একটি কক্ষে গিয়ে পোশাক খুলে ইয়াবা সেবন করেন। বিকালের মধ্যে তাদের ইয়াবা সেবনের ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়। সেই সূত্রে যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে খবরটি উঠে আসে। কর্তৃপক্ষ তাৎক্ষণিক তৎপর হয়ে প্রাথমিক তদন্ত করেন ও দুই সিপাহীকে সাময়িক বরখাস্ত করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম