Logo
Logo
×

সারাদেশ

শেখ হাসিনা সেতুর ওপর গর্ত, ভারী যানবাহন চলাচল বন্ধ

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৫:৫৬ এএম

শেখ হাসিনা সেতুর ওপর গর্ত, ভারী যানবাহন চলাচল বন্ধ

রংপুরের গঙ্গাচড়ার মহিপুরে তিস্তা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতুর কার্পেটিং উঠে গিয়ে সেতুর ওপর গর্তের সৃষ্টি হয়েছে। 

ফলে ঝুঁকি নিয়েই সেতুর ওপর দিয়ে যান চলাচল করতে হচ্ছে। ইতোমধ্যে লালমনিরহাট থেকে রংপুরগামী সব ভারী যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

শুক্রবার বিকালে যান চলাচলের সময় শেখ হাসিনা সেতুর উত্তর পাশের প্রায় ৭ ফুট কার্পেটিং ভেঙে যায়। এতে করে প্রতিদিন লালমনিরহাট থেকে রংপুরে চিকিৎসাসহ অন্যান্য কাজে আসা প্রায় ৩০ হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

সেতুর ওপর কার্পেটিং ভেঙে যাওয়ার পরও লালমনিরহাটের ৫টি উপজেলাসহ বুড়িমারী স্থলবন্দরের শ শ ট্রাক ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছিল। খবর পেয়ে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে শনিবার থেকে সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধে লালমনিরহাট জেলা প্রশাসক ও লালমনিরহাট পুলিশ সুপারকে চিঠি দেন। শেখ হাসিনা সেতু মেরামতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা শনিবার সেতু পরিদর্শন করে গেছেন। কার্পেটিং ভেঙে যাওয়া স্থানে সতকৃতার জন্য লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে।

রংপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহজাহান আলী বলেন, সেতুর ওয়ারিং কোর্স উঠে গেছে। দ্রুত সেটি মেরামত করা হবে। মূল ব্রিজের কোনো ক্ষতি হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম