Logo
Logo
×

সারাদেশ

রৌমারীতে চিতাবাঘের বাচ্চা উদ্ধার

Icon

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৯:৩৫ পিএম

রৌমারীতে চিতাবাঘের বাচ্চা উদ্ধার

কুড়িগ্রামের রৌমারীতে একটি চিতাবাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। বাচ্চাটি রোববার  দিনগত রাতে কর্তিমারী আরএস ফ্যাশন এ ঢুকে পড়েছিল। বাচ্চাটির মা চিতাবাঘ এলাকায় থাকতে পারে বলে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। ছয়দিন পরে বন বিভাগের কর্মকর্তারা বাঘের বাচ্চাটিকে উদ্ধার করেছে।

স্থানীয় বাসিন্দা আব্দুস সালাম মিয়া বলেন, পাশ্ববর্তী ভারতের আসাম প্রদেশের মানকারচর পাহাড় থেকে বন্যার পানির স্রোতের কারণে চিতাবাঘের বাচ্চাটি বাংলাদেশের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের কর্তিমারী বাজারে গভীর রাতে একটি দোকানে ঢুকে পড়ে। পরে দোকান মালিক উপজেলার রৌমারী সদর ইউনিয়নের রফিকুল ইসলামের ছেলে রাসেল ইসলাম এর বাড়িতে একটি খাচায় আটকে রাখা হয়। 

কর্তিমারী আরএস ফ্যাশন এর মালিক রাসেল ইসলাম জানান, রাত প্রায় আড়াইটার দিকে আমার দোকানে চিতাবাঘের বাচ্চাটি প্রবেশ করে। প্রথমে মনে করি সেটি বিড়াল। কিন্তু ভালো করে দেখি চিতা বাঘের বাচ্চা। পরে পাটের চট দিয়ে বাচ্চাটিকে ধরে খাচায় আটকে রাখি। বাচ্চাটি মানুষ দেখলে গর্জে ওঠে এবং ভয় লাগে। বাচ্চাটিকে বিভিন্ন প্রকার মাংস খাওয়ানো হচ্ছে। আমি প্রশাসনের বিভিন্ন দপ্তরে খবর দিয়েছি।

রৌমারী বনবিভাগের কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, গ্রামে একটি চিতা বাঘের বাচ্চা ঢুকে পড়ার খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং চিতাবাঘের বাচ্চাটিকে উদ্ধার করি।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, বিষয়টি বনবিভাগের উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম