Logo
Logo
×

সারাদেশ

রাসেলস ভাইপার দেখতে পাওয়া নিয়ে দিনভর গুজব

Icon

কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২২ জুন ২০২৪, ১২:২৮ পিএম

রাসেলস ভাইপার দেখতে পাওয়া নিয়ে দিনভর গুজব

কালকিনি উপজেলার রমজানপুর এলাকার নতুন টরকি পালরদ্দী নদীর পাড়ে বিষধর এক রাসেলস ভাইপার দেখতে পাওয়া গেছে বলে দিনভর গুজব সৃষ্টি হয়েছে। এ বিষয়টি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলা জুড়ে চরম আতঙ্কা দেখা যায়। শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত এ গুজব চলে। 

শেষে জানা গেল নিছক গুজব। অন্য জেলার ছবি কালকিনির বলে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজবটি ছড়ান।

সূত্রে জানা গেছে, শরীয়তপুর জেলায় রাসেলস ভাইপার সাপ পাওয়ার ঘটনাকে কালকিনি উপজেলার রমজানপুর ইউনিয়নের নতুন টরকীর ঘটনা বলে শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত কয়েকটি ফেসবুক আইডি ও পেইজে গুজব ছড়ানো হয়। এতে ওই এলাকাসহ পুরো কালকিনি ও ডাসারে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় জনপ্রতিনিধি আলমাস বেপারীর সঙ্গে কথা বলে জানা যায়, রমজানপুরের নতুন টরকীতে রাসেল ভাইপার পাওয়ার তথ্য সঠিক নয়। স্থানীয় লোকজন জানান, এটা গুজব। অন্য জায়গার ঘটনা কালকিনির বলে চালিয়ে দেওয়া হয়েছে।

সাইদুল নামে একজন ফেসবুক কমেন্টে লিখেন, ‘আমরা বাঙালিরা কিছু পারি আর না পারি, ফেসবুক যেহেতু তাহলে লিখতে সমস্যা কোথায়, সত্যি মিথ্যা যাচাই করি না।’

বিপ্লব নামে একজন ফেসবুকে পোস্ট করে লিখেন, ‘হাওয়া থেকে পাওয়া তথ্য সঠিক নয়। গুজবে কান দেবেন না।
তুর্য নামে একজনে লিখেন, ‘সত্যতা ছাড়া ভুয়া নিউজে আমরা আতঙ্কিত নই। এসব আতঙ্ক কৃষি শ্রমিকদের দাম বাড়িয়ে দেয়, কাজের লোক পাওয়া যায় না। আমরা যারা গ্রামে থাকি, কৃষিনির্ভর পরিবার, আমরা হবো এই আতঙ্কের চরম ভুক্তভোগী।

উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন বলেন, রমজানপুরে রাসেল ভাইপার পাওয়ার তথ্য সঠিক নয়। আমি স্থানীয় মেম্বারসহ লোকজনের সঙ্গে কথা বলেছি, এটা গুজব। অন্য জায়গার ঘটনা কালকিনির রমজানপুরে বলে চালিয়ে দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ জানান, কালকিনিতে রাসেল ভাইপার পাওয়ার তথ্যটি সঠিক নয়। মূলত এটি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব হিসেবে ছড়িয়ে পড়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম