Logo
Logo
×

সারাদেশ

একমাত্র অবলম্বন পুড়ে ছাই, নিঃস্ব ১০ ব্যবসায়ী

Icon

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২১ জুন ২০২৪, ১১:০১ পিএম

একমাত্র অবলম্বন পুড়ে ছাই, নিঃস্ব ১০ ব্যবসায়ী

কুড়িগ্রামের চিলমারীতে আগুন লেগে দুই প্রতিবন্ধী ব্যক্তিসহ ১০ ব্যবসায়ীর দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতি হয়েছে অন্তত ১৩ লাখ টাকার মালামাল। সংসার চালানোর একমাত্র অবলম্বন দোকান হারিয়ে পাগলপ্রায় ওই ১০ দরিদ্র ব্যবসায়ী। 

শুক্রবার ভোর ৪টার দিকে উপজেলার রমনা ইউনিয়নের সরকারপাড়া মোড় বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাত ১২টার দিকে দোকান বন্ধ করে সবাই বাড়িতে যান। ভোর ৪টার দিকে হঠাৎ দোকানে আগুন দেখতে পান তারা। এসময় একটি দোকানের আগুন দ্রুতই পাশাপাশি থাকা বাকি দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও, রক্ষা পায়নি দোকানগুলোর মালামাল। 

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে, ৩টি মুদি দোকান, ১টি দর্জি, ১টি গ্যাস সিলিন্ডার, ১টি ওষুধ, ১টি সেলুন, ২টি চায়ের ও ১টি হকারের দোকান। মোট ১০টি দোকান পুড়ে যায়। এতে অন্তত ১৩ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী দর্জি ব্যবসায়ী মো. রাজু মিয়া জানান, আগুনে ১০টি দোকান পুড়ে গেছে। দোকান থেকে কোনো মালামাল বের করতে পারিনি। আমি একজন গরীব প্রতিবন্ধী মানুষ। দোকানের পাওয়ার মেশিন, ওভারলক মেশিন ও সেলাই মেশিনসহ প্রায় ২ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। আমার এখন পথে বসা ছাড়া কিছুই করার নেই। 

রমনা ইউপি চেয়ারম্যান মো. গোলাম আশেক আকা বলেন, অগ্নিকাণ্ড ঘটার পরই আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। ক্ষতিগ্রস্তদের সম্পর্কে ইউএনও দপ্তরে জানিয়েছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের স্থান পরিদর্শন করে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের আর্থিক সহায়তা দেওয়ার জন্য জেলা অফিসে পাঠান হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম