Logo
Logo
×

সারাদেশ

রাসেল’স ভাইপারের গুজব

বরগুনায় সাপের কামড়ে নারীর মৃত্যু

Icon

আমতলী (বরগুনা) প্রতিনিধি

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৯:৪৭ পিএম

বরগুনায় সাপের কামড়ে নারীর মৃত্যু

প্রতীকী ছবি

গ্রামের আর্শ্বেদ গাজীর স্ত্রী রাজিয়া বেগমের সাপের কামড়ে মৃত্যু নিয়ে ধূম্রজাল সৃষ্টি হয়েছে। 

পরিবারের অভিযোগ, একটি কুচক্রীমহল রাসেল’স ভাইপারের কামড়ে রাজিয়ার মৃত্যু হয়েছে বলে গুজব ছড়াচ্ছেন। এমন গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন মৃত রাজিয়ার স্বামী আর্শ্বেদ গাজী। 

জানা গেছে, আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের আঙ্গুলকাটা গ্রামের আর্শ্বেদ গাজীর স্ত্রী রাজিয়া বেগম মঙ্গলবার সকাল সাড়ে ৪টায় বাড়ির পাশের একটি খালে ওজু করে এক বালতি পানি নিয়ে ঘরে ফেরেন। ওই পানির বালতি তিনি ঘরের বাড়ান্দার তাকে রাখতে যান। এ সময় তাকে সাপ কামড় দেয়। কিন্তু ওই সময় তিনি কিছুই বুঝতে পারেননি। পরে তিনি ফজরের নামাজ আদায় করেন। নামাজ শেষে তার শরীরে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। পরে তার ঘরে ঘুমিয়ে থাকা নাতনিকে তিনি ডেকে তুলেন। তার নাতনি প্রতিবেশীদের ডেকে আনেন। 

খবর পেয়ে নদীতে মাছ শিকারে থাকা তার স্বামী আর্শ্বেদ গাজী বাড়িতে চলে আসেন। তিনি এসে স্থানীয় দেলোয়ার ওঝাকে ডেকে আনেন। ততক্ষণে আড়াই ঘণ্টা চলে যায়। ওঝা দেলোয়ার ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। প্রায় তিন ঘণ্টা পর রাজিয়া গুরুতর অসুস্থ হয়ে যায় বলে জানান স্বামী আর্শ্বেদ গাজী। পরে তাকে স্বজনরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। ওই হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে সাপের কামড়ে নারীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে একটি মহল গুজব ছড়াচ্ছে রাসেল’স ভাইপারের কামড়ে রাজিয়া মারা গেছেন। প্রকৃত পক্ষে কোন প্রজাতির সাপের কামড়ে রাজিয়া মারা গেছেন তা পরিবারের কেউ বলতে পারেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম