Logo
Logo
×

সারাদেশ

কুকুরের কামড়ে আ.লীগ নেতাসহ ৩৩ জন আহত

Icon

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ১০:৫৩ পিএম

কুকুরের কামড়ে আ.লীগ নেতাসহ ৩৩ জন আহত

প্রতীকী ছবি

কিশোরগঞ্জের ভৈরবে শহরের বিভিন্ন স্থানে একটি পাগলা কুকুরের কামড়ে আওয়ামী লীগ নেতাসহ ৩৩ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই কুকুর ৩৩ জনকে কামড়ে আহত করেছে।

আহতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু। এছাড়া শহরের বিভিন্ন এলাকার বাসিন্দা সৌরভ, রোহান, মিস্টার, শান্ত, কালা মিয়া, সোলাইমান, আরাফাত, নবী হোসেন, আতিকুল, বর্ণ, মোস্তফা জামান, রাকিব, আউলাদ, মুসা মিয়া, সুমন, কাউসার, আবুল মিয়া, রুবেল, কাইসার, লাইছ মিয়া, আবুল কাশেম, মনির হোসেন, আসাদ, হোসেন আলী, আরমান, তৌহিদ, আবুবকর সিদ্দিক, রাব্বি, সাব্বির, শহিদুল্লাহ, সানি, সূর্য ও মানিক।

এ বিষয়ে ভৈরব পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু জানান, মঙ্গলবার দুপুরে ঘটনাটি আমি অবগত হয়েছি কিন্তু উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী কুকুর মারার অধিকার পৌর কর্তৃপক্ষের নেই। তবে জনতা যদি পাগলা কুকুরটিকে মেরে ফেলে আমাদের কিছুই করার নেই। যারা কুকুরের কামড়ে আহত হয়েছেন তাদের চিকিৎসা দিতে আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারকে অনুরোধ করেছি। চিকিৎসায় কারো সহযোগিতা লাগলে দেওয়ার আশ্বাস দেন তিনি।

চন্ডিবের এলাকার আবুল হোসেন বলেন, আমি চায়ের দোকানে বসে আড্ডা দেওয়ার সময় হঠাৎ করে কুকুরটি আমার পায়ে কামড় দিয়ে পালিয়ে যায়। অনেক চেষ্টা করেও কুকুরটি ধরতে পারেনি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার বুলবুল আহাম্মদ জানান, আমি ঈদের ছুটিতে ছিলাম। তবে মোবাইলে খবর পেয়ে আমি তৎক্ষণাৎ জরুরি বিভাগের ডাক্তারকে নির্দেশ দিয়েছি সবার চিকিৎসায় ভ্যাকসিন দিতে। 

তিনি আরও বলেন, পাগলা কুকুরের কামড়ে সাধারণত প্রত্যেককে ভ্যাকসিন ও আইজি দিতে হয় ৫টি করে। হাসপাতালে এত পরিমাণ ভ্যাকসিন ছিল না। আর আইজি থাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে; যারা আক্রান্ত বা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা করা হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম