Logo
Logo
×

সারাদেশ

নির্বাচনে পরাজয়ের প্রতিশোধ নিতেই আনিচুরকে হত্যা: র‌্যাব

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ জুন ২০২৪, ১০:৫৭ পিএম

নির্বাচনে পরাজয়ের প্রতিশোধ নিতেই আনিচুরকে হত্যা: র‌্যাব

নড়াইলের নড়াগাতী থানার কলাবাড়িয়া গ্রামের শেখ আনিচুর রহমানের ভাই শেখ সোহেল রানার কাছে ইউনিয়ন পরিষদের নির্বাচনে বারবার পরাজিত হয়ে আসছিলেন প্রতিদ্বদ্বী জুলফিকার। 

নির্বাচন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে দুপক্ষের মধ্যে বিরোধ চলছিল। এর জেরে ৩১ মে বিকালে আনিচুরকে ইটের ভাটায় ডেকে নিয়ে শামীম শেখ ও জুলফিকারের নেতৃত্বে হাত-পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা করে। 

মঙ্গলবার সকালে রাজধানীর কাওরান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর এ তথ্য জানান।

র‌্যাব জানায়, আনিচুর হত্যা মামলায় সোমবার রাতে রাজধানীর শাহবাগে র‌্যাব-৩ এবং র‌্যাব-৬ এর যৌথ অভিযানে প্রধান আসামিসহ ১৩ জনকে গ্রেফতার করা হয়। তারা হলেন, মূল পরিকল্পনাকারী জাহিদুল শেখ, শামীম শেখ, হাছানুর রহমান রিপন, জুলফিকার, রাশিদুল শেখ, লিটু, হিটু, আজিজ শেখ, হানিফ শেখ, মুশফিকুর রহিম, তৈয়েবুর রহমান, শরিফুল শেখ ও সাইফুল শেখ। আসামিরা পেশাদার খুনি। তারা বিভিন্ন এলাকায় টাকার বিনিময় হত্যাকাণ্ড চালিয়ে থাকে বলে জানায় র‌্যাব।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফিরোজ কবীর বলেন, ‘৩১ মে শেখ আনিচুর রহমানকে ইট-ভাটায় নিয়ে হাত ও পায়ের রগ কেটে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ২ জুন ভিকটিমের ভাই শেখ সোহেল রানা বাদী হয়ে নড়াগাতী থানায় ৩১ জনের নাম উলে­খ করে এবং অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

র‌্যাব অধিনায়ক বলেন, গ্রেফতার এড়াতে আসামিরা নিজ এলাকা ছেড়ে রাজধানীতে আÍগোপন করেন। ভিকটিমের ভাই ও মামলার বাদী শেখ সোহেল রানা কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য জানিয়ে তিনি বলেন, আসামি জুলফিকার তার নির্বাচনি প্রতিদ্বন্দ্বী ছিলেন। 

র‌্যাব জানায়, আনিচুর হত্যা মামলা ছাড়াও জাতীয় কাবাডি দলের খেলোয়াড় কাইয়ুম শিকদার হত্যাসহ ধর্ষণ মামলা ও যৌতুকের মামলার আসামি জাহিদুল। আসামি শামীম শেখও জাতীয় কাবাডি দলের খেলোয়াড় হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে নির্বাচনি সহিংসতাকে কেন্দ্র করে নড়াগাতী থানায় চারটি মামলা রয়েছে। জুলফিকারও জাতীয় কাবাডি দলের খেলোয়াড় কাইয়ুম শিকদার হত্যা মামলার আসামি। তার বিরুদ্ধে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াগাতী থানায় দুটি মামলা রয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম