Logo
Logo
×

সারাদেশ

রাজবাড়ী কারাগারে কয়েদির মৃত্যু

Icon

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ: ১১ জুন ২০২৪, ০৬:৫৫ পিএম

রাজবাড়ী কারাগারে কয়েদির মৃত্যু

রাজবাড়ী জেলা কারাগার। ছবি: যুগান্তর

রাজবাড়ী জেলা কারাগারে অসুস্থ হয়ে নাজিরুল হক (৫৬) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে রাজবাড়ী সদর হাসপাতালে তিনি মারা যান। বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন কারাগারের জেলার সৈয়দ শাহ্ শরীফ। 

মৃত নাজিরুল হক গোয়ালন্দ উপজেলার কাইমুদ্দিনপাড়ার মৃত সামসুল হকের ছেলে।

জানা যায়, মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে হঠাৎ করেই তার শ্বাসকষ্ট শুরু হয়। তাৎক্ষণিকভাবে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। তবে ফরিদপুর নেওয়ার পথে রাজবাড়ী শহরের শ্রীপুর এলাকায় পৌঁছলে তার কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। এরপর তাকে আবারও রাজবাড়ী সদর হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. আবু হানিফ জানান, ওই কয়েদির শ্বাসকষ্ট ও ডায়াবেটিস ছিল। এছাড়া তার প্রেসারও অনেক কমে গিয়েছিল। হাসপাতালে আনার পর তার ইসিজি করা হলে ইসিজি রিপোর্টও অস্বাভাবিক ছিল। এসব কারণে তাকে ফরিদপুর হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে ফরিদপুরে নেওয়ার পথেই তিনি মারা যান। 

এ বিষয়ে রাজবাড়ী জেলা কারাগারের জেলার সৈয়দ শাহ্ শরীফ যুগান্তরকে জানান, হস্তান্তরযোগ্য দলিল আইনের (এনআই অ্যাক্ট) ১৩৮ ধারায় নাজিরুল হককে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। মামলায় সাজার পর চলতি বছরের ২৩ জানুয়ারি থেকে তিনি কয়েদি হিসেবে জেলা কারাগারে ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম