Logo
Logo
×

সারাদেশ

মাশরাফির নাম ভাঙিয়ে বাড়ি ভাঙচুর, অসহায় নাসিমার পাশে মেয়র

Icon

নড়াইল প্রতিনিধি

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৫:৩৮ পিএম

মাশরাফির নাম ভাঙিয়ে বাড়ি ভাঙচুর, অসহায় নাসিমার পাশে মেয়র

জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার নাম ভাঙিয়ে নড়াইল পৌরসভার ধোপাখোলা এলাকায় মোসাম্মৎ নাসিমা বেগমের বসতবাড়ির ১৫ শতক জমি দখল করে একতলা ভবন ভাঙচুর এবং গাছ-পালা কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অসহায় নাসিমা বেগমের পাশে দাঁড়িয়েছেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা।

শনিবার বিকালে নড়াইল পৌরসভার পক্ষ থেকে মেয়র আঞ্জুমান আরা অসহায় নাসিমা বেগমের পরিবারের ভরণপোষণ ও মাথা গোজার ঠাঁই হিসেবে টিনের ঘর করে দেওয়ার ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন।

শুক্রবার রাতে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুর রহমান নড়াইল সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। পরে ওই রাতেই প্রতিপক্ষ মোহাম্মদ উল্লাহ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে।  পরে তিনি ছুটির দিনে জামিন পান।

থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, ধোপাখোলা মোড় সংলগ্ন নাছিমা বেগমের সঙ্গে মোহাম্মদ উল্লাহ জমি নিয়ে বিরোধ আছে। এ নিয়ে মামলা চলমান রয়েছে; কিন্তু মোহাম্মদ উল্লাহ কয়েক দিন আগে তার লোকজন নিয়ে জমিতে থাকা গাছপালা এবং ঘরবাড়ি ভাঙচুর করে। এ সময় তারা নিজেদের মাশরাফি বিন মর্তুজা এমপির লোক বলে পরিচয় দেন। শনিবার জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. মেহেদী হাসান ভুক্তভোগীর বাড়িতে গিয়ে তাদের খোঁজ-খবর নেন এবং এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন।

এ বিষয় অসহায় নাসিমা বেগম বলেন, দীর্ঘ সাত-আট মাস মোহাম্মদ উল্লাহের নির্যাতনে আমি দিশেহারা হয়ে পড়েছিলাম। কার কাছে যাব কিভাবে কী করব বুঝতে পারছিলাম না। তারপরও থানায় লিখিত অভিযোগ দিলেও আমার মামলা এখন পর্যন্ত নেয়নি।

মেয়র আঞ্জুমান আরা বলেন, দীর্ঘদিন ধরে নাসিমা বেগমের ওপর যে অত্যাচার নির্যাতন হচ্ছে সেটা আমাকে কেউ জানায়নি। এমনকি নাসিমার পরিবারের কেউ যোগাযোগও করেননি। পত্রিকায় নিউজের মাধ্যমে খবর পেয়ে আমি সরাসরি এসেছি। নাসিমার পরিবার যাতে সঠিক বিচার পায় তার চেষ্টা করব। খোলা আকাশের নিচে থাকা নাসিমার পরিবারের জন্য টিনের ঘর করে দেওয়ার ব্যবস্থা করব। এছাড়া তাদের ভরণপোষণের জন্য চাল ডাল তেল লবণসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে।
 
এ বিষয়ে মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, সম্প্রতি নড়াইল পৌরসভার ধোপাখোলা এলাকায় নাসিমা বেগম নামে এক নারীর বাড়ি ভাঙচুর এবং গাছ-পালা কাটার ঘটনা ঘটেছে। এ বিষয়টি এবং অপরাধীদের সম্পর্কে এমপি অবগত নন। যারা তার নাম ভাঙিয়ে এসব অপকর্ম করছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নড়াইল সদর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি।

এ প্রসঙ্গে জানতে নড়াইল সদর থানার ওসি মো. সাইফুল ইসলাম বলেন, মোহাম্মদ উল্লাহকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম