Logo
Logo
×

সারাদেশ

সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ

Icon

সিদ্ধিরগঞ্জ দক্ষিণ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৮ জুন ২০২৪, ০৪:১৪ পিএম

সিদ্ধিরগঞ্জে গ্যাসের দাবিতে মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গ্যাসের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছেন এলাকাবাসী। শনিবার সকাল ১০টায় সিদ্ধিরগঞ্জের মৌচাক ইউটার্নের সামনে প্রায় ১ ঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাকাবাসীরা।

এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামগামী লেনে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়ে ওই পথে চলাচলকারী যাত্রীরা।

সানারপাড় এলাকার সাইফুল ইসলাম বলেন, আমরা দীর্ঘ তিন বছর ধরে গ্যাস পাই না। এ জন্য ঠিকমতো রান্নাও করতে পারি না। রাত ৩টায় গ্যাস আসে আবার ৪টায় চলে যায়। তিতাস গ্যাস অফিসের বিভিন্ন দপ্তরে বহু অভিযোগ করে কোনো ফল পাইনি। 

‘আমরা সরকারের কাছে আবেদন করছি, আমাদের জন্য দ্রুত গ্যাসের ব্যবস্থা দিতে— এটিই আমাদের দাবি।’

মাদানিনগর এলাকার গৃহিণী পারভীন বলেন, আশপাশের সব জায়গায় গ্যাস থাকলেও আমাদের এখানে গ্যাস থাকে না৷ গভীর রাতে আসলে আসে, না আসলে তো নাই। 

‘তিতাস কর্মকর্তাদের জানানো হলে, তারা দেখতাছি দেখতাছি বলেই শেষ। কিন্তু কিছুই দেখেন না তারা।’

এ বিষয়ে শিমরাইল হাইওয়ে পুলিশ ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দিন বলেন,  গ্যাসের দাবিতে মহাসড়কে অবরোধ করেন এলাকাবাসী। এতে কিছুক্ষণের জন্য সড়কে যানজট সৃষ্টি হয়। তবে তারা সবাই এখন সড়ক থেকে সরে গেছে। আমরা যান চলাচল স্বাভাবিক করে দিয়েছি। এখন আর সড়কে কোনো যানজট নেই। 

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবুবকর সিদ্দিক বলেন, প্রায় ৩ বছর ধরে গ্যাসের সমস্যার কারণে মহাসড়কে অবরোধ করেছেন এলাকাবাসী। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিই। এখন সব কিছু স্বাভাবিক।

নারায়ণগঞ্জ জেলার উপমহাব্যবস্থাপক মামুনুর রশীদ বলেন, গ্যাস এখন আমাদের জাতীয় সমস্যা। আমাদের এলএনজি সরবরাহ নেই। এই জন্য মূলত সমস্যা হয়েছে। আমাদের হাতে তো কিছু নেই।

তিন বছর ধরে গ্যাসের সমস্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিন বছর ধরে গ্যাস নেই, এটা যদি বলে থাকে তাহলে সঠিক না। আমাদের গ্যাসের কিছুটা ক্রাইসিস। তবে আমরা চেষ্টা করছি দ্রুত যেন সমস্যার সমাধান হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম