Logo
Logo
×

সারাদেশ

গৌরীপুরে স্বজনের উদ্যোগে গাছের চারা বিতরণ ও রোপণ উদ্বোধন

Icon

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ০৯:২০ পিএম

গৌরীপুরে স্বজনের উদ্যোগে গাছের চারা বিতরণ ও রোপণ উদ্বোধন

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে ‘বাঁচতে হলে বাঁচাতে হবে প্রকৃতি’ এ স্লোগানে ১০ হাজার গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার মাসব্যাপী এ গাছের চারা বিতরণ ও রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ কর্মসূচির উদ্বোধনী দিনে গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের হাতে গাছের চারা বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ।

তিনি বলেন, স্বজন সমাবেশের এ আয়োজন অত্যন্ত চমকপ্রদ ও যুগোপযোগী। গাছ শুধুমাত্র ফল দেয় না, আমাদের বেঁচে থাকার মহামূল্যবান অক্সিজেন দেয়। তাই প্রত্যেকটি গাছকে শিশুর ন্যায় যত্ন করে রাখতে হবে। গাছগুলো বেঁচে থাকলে, আমরা বেঁচে থাকার অক্সিজেন পাব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার ফেরদৌস। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা শিক্ষা অফিসার আঞ্জুমান আরা বেগম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, উপজেলা স্বজনের সভাপতি মো. এমদাদুল হক, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোজী সুলতানা, আফরোজা নাসরীন, নুরুল হক, শংকরী রানী দেবনাথ, নাজমা বেগম, সাবিরা আক্তার, দিতি বানু, মিনান নাহার প্রমুখ।

স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ জানান, এ মাসে ৮টি উচ্চ বিদ্যালয়, ২টি মাদ্রাসা, ৩টি কলেজ ও ১৯টি প্রাথমিক বিদ্যালয়ের ১০ হাজার শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ ও তদারকি টিমের মাধ্যমে রোপণ এবং রোপণ পরবর্তী গাছের যত্ন পর্যবেক্ষণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম