Logo
Logo
×

সারাদেশ

ঝড়ে ঘরে গাছ পড়ে মা-ছেলে আবদ্ধ, তিন দিন পর উদ্ধার

Icon

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ০১ জুন ২০২৪, ০৬:১০ এএম

ঝড়ে ঘরে গাছ পড়ে মা-ছেলে আবদ্ধ, তিন দিন পর উদ্ধার

ইন্দুরকানীতে বসতঘরে গাছ পড়ে মা ও ছেলে তিন দিন ধরে আবদ্ধ থাকার পরে স্থানীয়দের সহায়তায় অক্ষত অবস্থায় তারা উদ্ধার হয়েছেন। সাম্প্রতিক ঘূর্ণিঝড় রিমালে উপজেলার চাড়াখালী গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সরজমিনে গিয়ে জানা যায়, ওই গ্রামের মৃত হেমায়েত শিকদারের স্ত্রী কহিনুর বেগম ও ছেলে রমজান গত সোমবার ঘূর্ণিঝড় রিমাল শুরু হলে তড়িঘড়ি করে বসতঘর থেকে বের হওয়ার সময় ইটের দেওয়ালের জরাজীর্ণ ঘরের দরজায় গাছ পড়ে ঘরটি ভেঙে দরজা বন্ধ হয়ে যায়। এ সময় তারা ঘর থেকে বের হওয়ার চেষ্টা করেও আর বের হতে পারেননি। পার্শ্ববর্তী ঘরের লোকজন আশ্রায়ণ কেন্দ্রসহ অন্যত্র চলে গেলে তারা সাহায্যের জন্য চিৎকার করলেও কারো সাড়া পাননি।

বুধবার বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে পার্শ্ববর্তী ঘরের হাসান নামে এক ব্যক্তি ফিরে এলে ওই ঘরে কান্নাকাটি শুনে স্থানীয় লোকজনের সহায়তায় গাছ কেটে ঘরের দরজা ভেঙে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

উল্লেখ্য, কহিনুর বেগমের স্বামী হেমায়েত শিকদার আট বছর আগে গাছ চাপা পড়ে মারা যান। কহিনুর বেগম বলেন, ‘আমি অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করি। আমার ছোট ছেলে টগড়া মাদ্রাসার এতিমখানায় থাকে। বড় ছেলে রমজানকে (১২) নিয়ে এ ঘরে থাকি। ঘূর্ণিঝড়ে ঘরের ওপর গাছ পড়লে আমি ও আমার ছেলে তিন দিন ধরে ঘরে আবদ্ধ ছিলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম