Logo
Logo
×

সারাদেশ

বিনা পয়সায় খাওয়া যায় সাদ্দামের রেস্তোরাঁয় 

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১০:২২ পিএম

বিনা পয়সায় খাওয়া যায় সাদ্দামের রেস্তোরাঁয় 

ছবি: সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে জৈনাবাজারের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে তরী চাইনিজ ও বাংলা রেস্টুরেন্ট। যেখানে প্রতিদিনই ভিক্ষুক, অসহায়, নিম্ন আয়ের মানুষ বিনা পয়সায় মুখরোচক খাবার খেয়ে থাকেন। যার আয়োজন করেন রেস্তোরাঁটির মালিক সাদ্দাম হোসেন অনন্ত।

বুধবার হাটের দিন হওয়ায় অনেক ভিক্ষুক আসেন জৈনাবাজারে। তাই তরী রেস্তোরাঁয়ও এদিন ভিড় থাকে তুলনামূলক বেশি। 

‘গানের টাকা হারাম তাই খাই না, বাড়ি নির্মাণ করছি’

দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রেস্তোরাঁ হোটেল মালিক কয়েক ধাপে দুই শতাধিক মানুষের জন্য খাবারের আয়োজন করেন। খাবারের তালিকায় থাকে সাদা ভাত, গরু ও মুরগির মাংস, মাছ, সবজি, ডাল এবং মাঝেমধ্যে খিচুড়িও থাকে। প্রায় ৩ বছর ধরে এই মানবিক কাজটি করছেন সাদ্দাম হোসেন।

প্রতিবন্ধী মেয়েকে নিয়ে রেস্তোরাঁয় খেতে আসা আসমা বেগম বলেন, গরিব মানুষ, ভালো খাওয়ার অবস্থা নেই। দুপুর বেলা ক্ষুধা লাগলে সাদ্দামের কাছে চলে আসি। এখানে আসলে বিনা পয়সায় পেট ভরে খেতে পারি।

রেস্তোরাঁর ব্যবস্থাপক কামরুল হাসান বলেন, মালিকের নির্দেশ আছে, বুধবার ছাড়াও যে কোনো দিন গরিব-অসহায় মানুষকে বিনা মূল্যে খেতে দিতে হবে। 

রেস্তোরাঁটির মালিক সাদ্দাম বলেন, অনাহারী মানুষ দেখলে আমার নিজের খুব কষ্ট হয়। তাই ব্যবসার পাশাপাশি যতটুকু পারি এসব অসহায় মানুষের সেবা করি। প্রতি বুধবার আমি দুপুরে যে খাবার খাই, তাদের একই খাবার খেতে দিই।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম