Logo
Logo
×

সারাদেশ

দুর্নীতির অভিযোগে রামেবির চার কর্মকর্তাকে বরখাস্ত

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ৩০ মে ২০২৪, ০৭:৫৩ পিএম

দুর্নীতির অভিযোগে রামেবির চার কর্মকর্তাকে বরখাস্ত

অনিয়ম-দুর্নীতির অভিযোগে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ২৮ মে বিশ্ববিদ্যালয়ের ১৬তম সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী এই চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

একই সঙ্গে তাদের দুর্নীতি অনুসন্ধানে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে পরবর্তী সিন্ডিকেটে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

রামেবি সূত্রে জানা গেছে, বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন- সহকারী কলেজ পরিদর্শক নাজমুল হোসাইন, তার স্ত্রী সেকশন কর্মকর্তা শারমিন আক্তার নূর, উপ-কলেজ পরিদর্শক ডা. জোহা মোহাম্মদ মেহেরার ও রামেবির কনসালটেন্ট প্রকৌশলী রিয়াজাত হোসেন রিটু।

এদিকে সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তাদের দুর্নীতি তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে সিন্ডিকেট সভায়। কমিটির আহবায়ক করা হয়েছে সিন্ডিকেট সদস্য ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে। কমিটির অন্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. রোস্তুম আলী, অধ্যাপক ডা. সানাউল হক মিয়া এবং তানজিমুল হক।

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিভিন্ন অনিয়মের কারণে বিশ্ববিদ্যালয়ের চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার তাদের সাময়িক বরখাস্তের চিঠি দেওয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তাদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রামেবি সিন্ডিকেটের দুই সদস্য সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ও পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা রামেবি প্রতিষ্ঠার পর নতুন এই বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্তরে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে ধরে বক্তব্য দেন। এই দুই সংসদ সদস্য খোদ বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ডা. এজেডএম মোস্তাক হোসেনের বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ তোলেন।

রামেবি সিন্ডিকেট সূত্র জানায়, বিনা অনুমতিতে ছুটিতে থাকায় সেকশন কর্মকর্তা শারমিন আক্তার নূর এবং দুর্নীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার স্বামী সেকশন কর্মকর্তা নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্যদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জন্য ভূমি অধিগ্রহণের এক বছর আগেই পরামর্শক হিসেবে নিয়োগ পেয়ে টেন্ডারবাজিসহ নানা অনিয়মে জড়িয়েছেন রিয়াজাত হোসেন রিটু। বিভিন্ন দুর্নীতির অভিযোগ তাকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এছাড়া চুক্তিভিত্তিক ছয়বার নিয়োগ পেয়ে নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়ায় রামেবির উপ-কলেজ পরিদর্শক জোহা মোহাম্মদ মেহেরারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম