Logo
Logo
×

সারাদেশ

শ্রীমঙ্গলে চার সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি

Icon

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৪:৫৩ পিএম

শ্রীমঙ্গলে চার সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বে অনিয়মের কারণে চার জন সহকারী প্রিসাইডিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার উপজেলার সদর ইউনিয়ন ও হাউজিং এস্টেস্ট ভোট কেন্দ্র থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। 

তারা হলেন- সদর ইউনিয়ন ভোট কেন্দ্রের সহকারী প্রিসাইডিং অফিসার মীরা শীল, অঞ্জন দেব, সিরাজুন নেহার চৌধুরী ও হাউজিং এস্টেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং অফিসার প্রসান্ত কুমার দেব। 

জানা গেছে, দুই কেন্দ্রের সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা ভোটার আসার আগে ব্যালট পেপার এর পেছনে অগ্রিম সিল মেরে রেখে দিয়েছিলেন। পরে ম্যাজিস্ট্রেট এসে তা দেখে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেন। 

মৌলভীবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা মোসা. শাহিনা আক্তার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে জানান, উপজেলা নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য আমরা ৪ প্লাটুন বিজিবি, পুলিশ, আর্ম পুলিশ ব্যাটালিয়ন, আনসার মোতায়েন করেছি। কিন্তু ৪জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাদের অনিয়মের কারণে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ক্লোজড করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান। 

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯ টি ইউনিয়ন একটি পৌরসভা মিলিয়ে মোট ২ লাখ ৫৪ হাজার ৪ শত ৪১ জন ভোটার রয়েছেন। বুধবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গ্রহণ চলছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম