Logo
Logo
×

সারাদেশ

‘শয়তান দেহ পাবি, মন পাবি না’

Icon

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২৪ মে ২০২৪, ০৪:০০ পিএম

‘শয়তান দেহ পাবি, মন পাবি না’

আগামী ২৯ মে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন। আসন্ন নির্বাচন কেন্দ্র করে চেয়ারম্যান পদে হেভিওয়েট দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে একজন চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম ও অন্যজন হলেন পৌরসভার দুবারের সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ।

এদের মধ্যে দিদারুল আলমকে পটিয়া আসনের এমপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং অধ্যাপক হারুনুর রশিদকে সাবেক এমপি শামসুল হক চৌধুরী সমর্থন দিয়েছেন।

এ দুই প্রার্থী কেন্দ্র করে দুই চৌধুরীর মধ্যে প্রেস্টিজ ইস্যু জড়িয়ে পড়েছে। অধ্যাপক হারুনকে শামসুল হক চৌধুরী সমর্থন দেওয়ার কথা স্বীকার করলেও দিদারকে সমর্থন দেওয়ার কথা যুগান্তরের কাছে স্বীকার করেনি মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, তিনি এমপি হওয়ায় নির্বাচনি আচরণবিধি ও দলীয় বিধিনিষেধ থাকায় তিনি কাউকে সমর্থন দেননি। দুই প্রার্থীকে নিয়ে পটিয়ায় নানা উত্তেজনার মধ্যে বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ‘শয়তান’ দেহ পাবি, মন পাবি না স্লোগানটি ভাইরাল হয়। তবে কাকে উদ্দেশ্য করে এ স্লোগান লেখা হচ্ছে তা নিশ্চিত করা সম্ভব হয় নি।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পটিয়া আসনের এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সঙ্গে দূরত্ব বেড়েছে উপজেলা আওয়ামী লীগের।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অভিযোগ, আসন্ন উপজেলা নির্বাচনে এমপি নিরপেক্ষ থাকার কথা থাকলেও তিনি দিদারুল আলমের পক্ষ নিয়ে শৃঙ্খলা ভঙ্গ করেছেন। কেউ কেউ ঘোষণা দিয়েছেন নির্বাচনে দিদারের পক্ষে কাজ না করলে ইউনিয়ন কমিটি ভেঙে দেওয়ার। এসব কারণে মাঠপর্যায়ে এ বিভাজনের সৃষ্টি হয়েছে। এ জন্য এ নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম