Logo
Logo
×

সারাদেশ

ভোরের কাগজের প্রতিনিধি সাইদুরকে লিগ্যাল নোটিশ

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৯ মে ২০২৪, ০৪:১৭ পিএম

ভোরের কাগজের প্রতিনিধি সাইদুরকে লিগ্যাল নোটিশ

রাজশাহী শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক জিয়াউল হককে হেনস্তার হুমকি দেওয়ার পর তার বিরুদ্ধে সংবাদ পরিবেশনের কারণে দৈনিক ভোরের কাগজের রাজশাহীর নিজস্ব প্রতিবেদক সাইদুর রহমানকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে। 

শিক্ষা বোর্ডের আইন উপদেষ্টা অ্যাডভোকেট এজাজুল হক মানু বিদ্যালয় পরিদর্শকের পক্ষে বুধবার এ লিগ্যাল নোটিশ দিয়েছেন। লিগ্যাল নোটিশের জবাব ১৫ দিনের মধ্যে দেওয়া না হলে ফৌজদারি অথবা দেওয়ানি মামলার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

নোটিশে মানু উল্লেখ করেন, গত ২৭ এপ্রিল দৈনিক ভোরের কাগজের অনলাইন পোর্টালে ‘রাজশাহী শিক্ষা বোর্ড, বিদ্যালয় পরিদর্শকের কাছে জিম্মি শিক্ষকরা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন ও বিদ্বেষপ্রসূত। এ ধরনের সংবাদ প্রকাশিত, প্রচারিত এবং পরিবেশিত হওয়ার কারণে বিদ্যালয় পরিদর্শক কর্মস্থল, পরিচিতমহল এবং লোকসমাজে হেয় প্রতিপন্ন হয়েছেন। 

লিগ্যাল নোটিশে আরও উল্লেখ করা হয়, দৈনিক ভোরের কাগজের সাংবাদিক হিসেবে সাইদুর রহমান সংবাদ সংগ্রহের নামে বিভিন্ন সময়ে শিক্ষা বোর্ডে যান। এ সময় বিভিন্ন বিদ্যালয়ের পক্ষে অবৈধ কমিটি প্রদানের জন্য বিদ্যালয় পরিদর্শককে চাপ প্রয়োগ করেন। অবৈধ কমিটি না দিলে তিনি মিথ্যা খবর প্রকাশ করে বিদ্যালয় পরিদর্শককে হেনস্তা করার হুমকি প্রদান করেন। 

এ ব্যাপারে বক্তব্যের জন্য সাইদুর রহমানের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। কিন্তু ফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম