Logo
Logo
×

সারাদেশ

ঝিনাইদহ-১ আসন  উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নায়েব আলী

Icon

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২৪, ১১:০৩ পিএম

ঝিনাইদহ-১ আসন  উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত নায়েব আলী

সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ারদার ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপনির্র্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ-সদস্য নির্বাচিত হয়েছেন। শনিবার দুপুরে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন অপর দুই প্রার্থী। তারা হলেন বিশ্বাস বিল্ডার্স ও দৈনিক কালবেলার মালিক জেলা আওয়ামী লীগের সহসভাপতি স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল এবং খেলাফত আন্দোলনের প্রার্থী চট্টগ্রামের আব্দুল আলীম নিজামী। ফলে ৫ জুন অনুষ্ঠিতব্য উপনির্বাচন আর হচ্ছে না। জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রাথর্ীর গেজেট প্রকাশের জন্য ১৯ মে (আজ) নির্বাচন কমিশন সচিবালয়ে কাগজপত্র পাঠানো হবে।

এদিকে, গণমাধ্যমে কোনো বক্তব্য না দিলেও অনেকের ধারণা, রাজনৈতিক কেৌশলগত কারণে নজরুল ইসলাম দুলাল মনোনয়নপত্র প্রত্যাহারে বাধ্য হয়েছেন। ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনে এ আসনে নির্বাচিত আব্দুল হাইয়ের প্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। কয়েক হাজার ভোটে পরাজিত হয়েও আইনি লড়াই শুরু করেন দুলাল। একপর্যায়ে আব্দুল হাইয়ের সংসদ-সদস্য পদ স্থগিত করে উচ্চ আদালত রায় দেন। আপিল করে আব্দুল হাই পদ ফিরে পেলেও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। ১৬ মার্চ তার মৃতু্য হয়। 

উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি শফিকুল ইসলাম অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুসহ অন্তত ২৫ জন দলীয় প্রাথর্ী হওয়ার জন্য আবেদন করেন। তাদের মধ্য থেকে নায়েব আলীকে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে মনোনীত করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম