Logo
Logo
×

সারাদেশ

শ্রীপুরে আন্তঃনগর যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৭ মে ২০২৪, ০২:৪৫ এএম

শ্রীপুরে আন্তঃনগর যমুনা ট্রেনের ইঞ্জিনে আগুন

গাজীপুরের শ্রীপুরে ময়মনসিংহ গামী আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করে।

এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও ৪০ মিনিট বিলম্বে ট্রেনটি ছেড়ে যায়। ট্রেনের ইঞ্জিনের হুইলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন রেলওয়ে ষ্টেশন মাস্টার।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার শ্রীপুর রেলওয়ে ষ্টেশনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

শ্রীপুর রেলওয়ে স্টেশনের যাত্রী কামরুজ্জামান বলেন, ট্রেনটি শ্রীপুর রেলওয়ে স্টেশনে প্রবেশের সময় দূর থেকে আগুন জ্বলতে দেখাযায়। এরপর অনেক যাত্রী ডাক চিৎকার শুরু করে। এরপর স্থানীয়রা দৌড়াদৌড়ি করে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে চেষ্টা করে।

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. সাইদুর রহমান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটের সময় ময়মনসিংহ গামী আন্তঃনগর যমুনা এক্সপ্রেস ট্রেনটি শ্রীপুর রেলওয়ে স্টেশনের ১ নম্বর লাইনে প্রবেশ করে। এসময় স্টেশনে থাকা যাত্রীরা আগুন দেখে ডাক চিৎকার শুরু করে। এরপর নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা ও স্থানীয়দের সহযোগিতায় ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই আগুন  পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসে। অগ্নিকাণ্ডে ট্রেনের বড় ধরনের যান্ত্রিক ত্রুটি হয়নি। ট্রেনটি ৪০ মিনিট বিলম্বে শ্রীপুর রেলওয়ে স্টেশন হতে ছেড়ে যায়।

শ্রীপুর ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. বেলাল আহমেদ বলেন, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি এবং এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম