Logo
Logo
×

সারাদেশ

দেশে এখন বুদ্ধিভিত্তিক রাজনীতি নেই, নির্বাসনে চলে গেছে নির্বাচনও

Icon

সিলেট ব্যুরো 

প্রকাশ: ১২ মে ২০২৪, ১০:১৮ এএম

দেশে এখন বুদ্ধিভিত্তিক রাজনীতি নেই, নির্বাসনে চলে গেছে নির্বাচনও

ড. বদিউল আলম মজুমদার

বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশের নির্বাচন নির্বাসনে চলে গেছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। 

তিনি বলেছেন, নির্বাচন গণতান্ত্রিক ব্যবস্থার গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। কিন্তু আমাদের দেশের নির্বাচন নিয়ে বিতর্কের শেষ নেই। 

শনিবার সিলেট নগরীর বন্দরবাজার এলাকার একটি হোটেলে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ড. বদিউল আলম বলেন, ’৭১-এ বঙ্গবন্ধুর ডাকে ঘরে ঘরে দুর্গ গড়ে উঠেছিল। আমরা যুদ্ধ করেছি আমাদের অধিকার আদায়ের জন্য। কিন্তু এখন আমার অনেক নাগরিক অধিকার খর্ব হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনা থেকে আমরা যোজন যোজন দূরে। উন্নয়ন হয়েছে দেশের, কিন্তু উন্নতি হয়নি।

তিনি বলেন, যখন আমাদের গণতান্ত্রিক অধিকার ক্ষুণ্ন্ন হয়, তখন কর্তৃত্ববাদের সরকার গঠিত হয়। এই সরকারের কোনো দায়বদ্ধতা নেই। রাজনীতিবিদরা রাজনীতি করবেন, তাদের ভূমিকা আছে। নাগরিক সমাজেরও ভূমিকা আছে। কিন্তু দেশের রাজনীতিতে ধস নেমেছে। বুদ্ধিভিত্তিক রাজনীতি এখন নেই। সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও সুজনের যুগ্ম সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন সুজন কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী দিলীপ কুমার সরকার, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকরামুল কবির, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি হাসিনা বেগম, সিলেট জেলা সিপিবি সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেদানন্দ ভট্টাচার্য প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম