Logo
Logo
×

সারাদেশ

প্রতিবন্ধী পরিবারের কোটি কোটি টাকা আত্মসাৎ করলেন আ.লীগ নেতা

Icon

সোনাগাজী (ফেনী) দক্ষিণ প্রতিনিধি

প্রকাশ: ১১ মে ২০২৪, ০৭:৩০ পিএম

প্রতিবন্ধী পরিবারের কোটি কোটি টাকা আত্মসাৎ করলেন আ.লীগ নেতা

ফেনীর সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী নুর আলমের বিরুদ্ধে জমি দখল ও কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেছেন এক প্রতিবন্ধী পরিবার।
নুর আলম মিস্টার সোনাগাজী উপজেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

শনিবার বেলা ১১টায় সোনাগাজী পৌর শহরের ৫নং ওয়ার্ডের শেখ মোয়াজ্জেম হোসেনের পরিবার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।
এ সময় অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা শেখ মোয়াজ্জেম হোসেনের সন্তান শেখ শামীমা আক্তার, দৃষ্টি প্রতিবন্ধী শেখ শাহিদা আক্তার, বুদ্ধি প্রতিবন্ধী শেখ আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

তারা বলেন, আমাদের পিতা শেখ মোয়াজ্জেম হোসেন একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। আমাদের চার ভাইবোনের মধ্যে তিনজনই শারীরিক প্রতিবন্ধী। বাবা ছাড়া পরিবারে সামর্থবান কোনো পুরুষ সদস্য না থাকায় আমাদের পার্শ্ববর্তী পোস্টমাস্টার বাড়ির নুর আলম মিস্টার সহযোগিতার আশ্বাস দিয়ে উল্টো প্রতারণার মাধমে কয়েক ধাপে মূল্যবান জমি বিক্রির টাকা, ভূমি অধিগ্রহণের টাকা ও জমির কাগজপত্রের বিভিন্ন সমস্যার সমাধান করবে বলে প্রায় দুই কোটি টাকা আত্মসাৎ করেছে। একসঙ্গে এতো অর্থ খোয়া যাওয়ায় আমাদের বাবা মানসিকভাবে ভেঙে পড়ে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে শয্যাশায়ী। নুর আলম কোনো চাকরি বা ব্যবসা-বাণিজ্য করে না। আমাদের পরিবারের টাকা আত্মসাৎ করে দ্বিতল বিল্ডিং নির্মাণ করেছে।

তারা আরও বলেন, কিছুদিন আগেও বাবার অসুস্থতার সুযোগ নিয়ে খাদ্য গুদাম সংলগ্ন আমাদের বাড়ির সামনের দোকানঘরসহ ৬ শতক জমি বিক্রিতে সহযোগিতার কথা বলে জমি বিক্রির বেশিরভাগ টাকা তিনি আত্মসাৎ করেছেন। একইসঙ্গে শারীরিক প্রতিবন্ধী পিন্টুর প্রায় এক কোটি টাকা মূল্যের জমি বিক্রির জন্য তৈরি স্বাক্ষরযুক্ত নন রেজিস্ট্রি দলিল তার জিম্মায় রেখেছেন। আমরা ধারণা করছি, আমাদের বাবার অসুস্থতার সুযোগ নিয়ে জালিয়াতির আশ্রয় নিয়ে তিনি হয়তো আমাদের বসতবাড়িসহ অবশিষ্ট সম্পত্তিতেও নানা গরমিল করেছেন। বর্তমানে তার এ সব কাজের কারণে আমাদের পরিবারের প্রতিটি সদস্য চরম অনিশ্চয়তার মধ্যে দিনযাপন করছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নুর আলম মিস্টার জানান, শেখ মোয়াজ্জেম হোসেনের পরিবার আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা মিথ্যা। আমি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার কারণে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ সংবাদ সম্মেলন করা হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম