Logo
Logo
×

সারাদেশ

ওবায়দুল কাদেরের ভাই শাহাদাতের মনোনয়ন আপিলেও বাতিল

Icon

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ০৯ মে ২০২৪, ১০:৪১ পিএম

ওবায়দুল কাদেরের ভাই শাহাদাতের মনোনয়ন আপিলেও বাতিল

যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বাতিলের পর এবার আপিলেও বাতিল হয়েছে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহাদাত হোসেনের মনোনয়নপত্র। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন করায় এ মনোনয়নপত্র বাতিল করেছেন বলে নিশ্চিত করেছেন।

জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সেতুমন্ত্রীর ভাইসহ চারজন প্রার্থী হয়েছেন। গত ৫ মে রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ে বাছাইয়ের সময় তথ্য গোপন করায় ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়। ওই বাতিলের বিরুদ্ধে শাহাদাত হোসেন গত ৬ মে আপিল করলে বৃহস্পতিবার শুনানিতে একই কারণ দেখিয়ে নোয়াখালী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মনোনয়নপত্রটি আপিলেও বাতিল করে দেন।

আপিলে বাতিলের পর শাহাদাত ছাড়া কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ চৌধুরী পিপুল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী রাজ মনোনয়ন বৈধতা নিয়ে নির্বাচনি মাঠে রয়েছেন।

এছাড়া বেগমগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এএসএম সেলিম, ভাইস চেয়ারম্যান প্রার্থী নুর হোসেন মাসুদ ও মনির হোসেনের বাতিলকৃত মনোনয়নপত্র বৃহস্পতিবার আপিলেও বাতিল করা হয়।

আপিলে বাতিলের পর এক প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, আমার নামে যে মামলাগুলো ছিল তা আমার জানা ছিল না। আমি সব মামলায় খালাস পেয়েছি। কাগজপত্র জমা দিয়েছি। এছাড়া আয় বিবরণীর হিসাব দেওয়া হয়েছে, জেলা প্রশাসক তা খেয়াল করেননি। আপিলে তিনি (জেলা প্রশাসক) মনোনয়ন বাতিল করেছেন। এ নিয়ে ন্যায়বিচার এবং মনোনয়নপত্র বৈধতার জন্য আমি উচ্চ আদালতে যাব।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম