Logo
Logo
×

সারাদেশ

ঝড়ের কবলে হাজারো চড়ুই, নিজ কার্যালয়ে আশ্রয় দিয়ে ভাইরাল চেয়ারম্যান

Icon

এ টি এম নিজাম, কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ০৬ মে ২০২৪, ০৮:৪৯ পিএম

ঝড়ের কবলে হাজারো চড়ুই, নিজ কার্যালয়ে আশ্রয় দিয়ে ভাইরাল চেয়ারম্যান

প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে গাছ থেকে ছিটকে মাটিতে লুটিয়ে পড়ে ছটফট করছিল হাজারো চড়ুই পাখি। আঘাতে-আতঙ্কে প্রায় সংজ্ঞাহীন অবস্থায় মাটি আঁকড়ে পড়ে থাকা এসব চড়ুই পাখিদের উদ্ধার করে নিজ কার্যালয়ে নিয়ে আশ্রয় দিয়ে রক্ষা করেন চেয়ারম্যান শরীফ কামাল।

কিশোরগঞ্জের হাওড় উপজেলা মিঠামইন সদর ইউনিয়নের চেয়ারম্যান শরীফ কামালের এমব মানবিক সহযোগিতার একটি ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। 

রোববার সন্ধ্যার পর মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের সামনের গাছগাছালির আশপাশে মাটিতে লুটিয়ে পড়া এসব চড়ুই পাখিদের উদ্ধার করে নিজ কার্যালয়ে নিয়ে খাবার ও সেবা শুশ্রূষা দিয়ে নিরাপদ আশ্রয় ও ঠিকানা দেন চেয়ারম্যান শরীফ কামাল।

জানা গেছে, রোববার সন্ধ্যার হঠাৎ প্রচণ্ড বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায় ওই এলাকার ওপর দিয়ে। এসময় ওই  ইউনিয়ন পরিষদের সামনের কাঁঠাল গাছসহ অন্যান্য গাছগাছালিতে বসবাস করা হাজারো চড়ুই পাখি ডালপালার ঝাপটায় আশপাশের লুটিয়ে পড়ে। এ ঘটনাটি দেখে তাদের সহযোগিতার হাত বাড়ালেন  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরীফ কামাল। তিনি গাছ থেকে ছিটকে মাটিতে লুটিয়ে পড়া চড়ুই পাখির ঝাঁকগুলোকে উদ্ধার করে একটি বড় বালতি তুলে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে তার কার্যালয়ে নিয়ে আনেন। তাদের জন্য চটও বিছিয়ে দেন মেঝেতে।   

আর এমন একটি ভিডিও ক্লিপ নিজ ফেসবুক আইডি থেকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেন আতিকুল হক রাজীব নামের এক ব্যক্তি। মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে ওঠে ওই ভিডিও ক্লিপ এর পোস্ট। 

এ বিষয়ে জানতে চাইলে মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ কামাল বলেন, ঝড়ের সময় গাছ থেকে চড়ুই পাখিগুলো পড়ে যেতে দেখে অনেক কষ্ট লাগে আমার। তাই গাছের নিচেও চট বিছিয়ে দিই। আর যে পাখিগুলো গাছ থেকে ছিটকে পড়ে গেছে তাদের একটি বালতি তুলে এনে পরিষদের কার্যালয়ে আশ্রয় দেই। সেখানে কম করে হলেও হাজারের বেশি পাখি হবে। ঝড় থামার পর ঝাঁকে ঝাঁকে পাখিগুলো আবারো উড়ে যায় আশপাশের গাছগাছালি ও ঝোপঝাড়ে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম