Logo
Logo
×

সারাদেশ

আমদানির খবরে কমেছে দেশি পেঁয়াজের দাম

Icon

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৫ মে ২০২৪, ১০:০৭ পিএম

আমদানির খবরে কমেছে দেশি পেঁয়াজের দাম

ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে এক দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে দেশি পেঁয়াজের দাম। কেজিপ্রতি ১০ টাকা কমে বর্তমানে দেশি পেঁয়াজ হিলির খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে; যা শনিবার বিক্রি হয়েছিল ৭০ টাকায়। 

ভারত পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে, যার ফলে মোকামে কমেছে দাম- বলছেন খুচরা ব্যবসায়ীরা। দাম কমাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। রোববার দুপুরে হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। 

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আবু মুসা বলেন, শনিবার এক কেজি পেঁয়াজের দাম ছিল ৭০ টাকা। আজ সেই পেঁয়াজের দাম ৬০ টাকা কেজি। ভারত সরকার পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে যার ফলে হিলির খুচরা বাজারে কমেছে দাম। আমদানির খবরে দাম কমেছে এইটা কেমন কথা? তার মানে দেশের কৃষক, ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বৃদ্ধি করেছে এটাই তার প্রমাণ। এসব সিন্ডিকেট ব্যবসায়ীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দরকার। 

হিলির পেঁয়াজ বিক্রেতা শাকিল মাহমুদ বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে হিলিতে কমেছে দেশি পেঁয়াজের দাম দাম। বর্তমানে কেজিপ্রতি ১০ টাকা কমে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবুও আগের থেকে ক্রেতা অনেক কম। কারণ ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে আরও দাম কমে যাবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম