Logo
Logo
×

সারাদেশ

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জন্মবার্ষিকীতে গৌরীপুরে শোভাযাত্রা, দোয়া মাহফিল

Icon

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ০৪ মে ২০২৪, ০৪:৪২ এএম

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জন্মবার্ষিকীতে গৌরীপুরে শোভাযাত্রা, দোয়া মাহফিল

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা, দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের ৭৮তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শোভাযাত্রা, কেককাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে শোভাযাত্রা, কেককাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভা হয়।

সভায় দেশের জন্যে যুদ্ধ, যুদ্ধবিধ্বস্ত একটি দেশের শিল্পায়ন, মুক্তিকামী মানুষের কণ্ঠস্বর হিসেবে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনকে প্রতিষ্ঠাতা করায় শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি জানান বক্তারা।

আলোচনা সভায় উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর বলেন, তিনি লাখো মানুষের কর্মসংস্থান করে দেশের বেকার সমস্যা সমাধানে বিশেষ অবদান রেখে গেছেন। তিনি মানব কল্যাণে কাজ করেছেন।

উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কর বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা হাত ধরে বেড়ে উঠা দৈনিক যুগান্তর মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার বলেন, যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে পুনর্গঠনে অবদান রেখেছেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তিনি দৈনিক যুগান্তরকে প্রতিষ্ঠাতা করে সংবাদপত্র জগতে মডেল কাগজ হিসাবে প্রতিষ্ঠা করে গেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। সঞ্চালনা করেন উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ।

বক্তব্য রাখেন- বিশেষ অতিথি উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল কর, গৌরীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি কমল সরকার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, গৌরীপুর প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক মো. ফারুকুল ইসলাম, মো. হারুনুর রশিদ, গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সভাপতি আশিকুর রহমান রাজিব, সাংবাদিক মহসিন মাহমুদ শাহ, আব্দুর রউফ দুদু, সুপক রঞ্জন উকিল, গণেশ সরকার, শামীম আনোয়ার।

কর্মসূচির মধ্যে ছিল বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, কেককাটা, স্মরণসভা, দোয়া মাহফিল, শোভাযাত্রা।

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ১৯৪৬ সালের ৩ মে ঢাকার নবাবগঞ্জের চুড়াইন ইউনিয়নের কামালখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা আমজাদ হোসেন ও মাতা জমিলা খাতুন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম