Logo
Logo
×

সারাদেশ

সাতক্ষীরায় হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

Icon

সাতক্ষীরা প্রতিনিধি 

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পিএম

সাতক্ষীরায় হিট স্ট্রোকে স্কুলশিক্ষকের মৃত্যু

প্রতীকী ছবি

সাতক্ষীরায় প্রচণ্ড দাবদাহে হিট স্ট্রোকে ফারুক হোসেন নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সোমবার তিনি তার কর্মস্থলে শহরের নবারুণ উচ বালিকা বিদ্যালয়ে অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতে খুলনা সিটি মেডিকেলে ভর্তি করা হয়। 

ফারুক হোসেন ওই বিদ্যালয়ের সহকারী ইংরজি শিক্ষক ছিলেন। 

নবারুণ উচ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুন লায়লা জানান, সোমবার সকালে ফারুক হোসেন বিদ্যালয়ে আসার পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ তাকে দেখার পর অতিরিক্ত গরমের কারণে স্ট্রোক হয়েছে বলে ধারণা করেন। অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক তাকে খুলনা সিটি মেডিকেলে রেফার্ড করা হয়। সেখানে লাইফ সাপোর্টে থাকাকালীন আজ সকালে তার মৃত্যু হয়।

এদিকে সাতক্ষীরায় মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে জনজীবন হাঁসফাঁস করছে। অসহনীয় গরমে বেকায়দায় পড়েছেন শ্রম ও কর্মজীবী মানুষ। 

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার বিকাল ৩টায় সাতক্ষীরার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ২৫ ভাগ। তিনি আরও বলেন, ২১ বছরের মধ্য এটি জেলার সর্বোচ্চ তাপমাত্রা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম