Logo
Logo
×

সারাদেশ

ক্লাশে ফেরার সিদ্ধান্ত শিক্ষার্থীদের, অবরোধ তুলে নেওয়ায় যান চলাচল শুরু

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পিএম

ক্লাশে ফেরার সিদ্ধান্ত শিক্ষার্থীদের, অবরোধ তুলে নেওয়ায় যান চলাচল শুরু

সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই ছাত্র নিহত হওয়ার ঘটনায় চলমান আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা থেকে প্রায় ১১টা পর্যন্ত আন্দোলনকারী ২০ শিক্ষার্থীদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের  বৈঠক হয়। এরপর শিক্ষার্থীরা আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।  পরে অবরো0ধ তুলে নেওয়া হলে চট্টগ্রাম-কাপ্তাই সড়কে যান চলাচল শুরু হয়।

শিক্ষার্থীরা জানান, চালককে গ্রেফতারের দাবি পূরণ হয়েছে। ক্ষতিপূরণের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন তহবিল গঠন করবে। যেখানে বর্তমান ও সাবেক শিক্ষার্থী, সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করবেন। এ ছাড়া চট্টগ্রাম-কাপ্তাই সড়ক প্রশস্ত করার কাজ দ্রুত শুরু হবে। এ বিষয়ে দুই সপ্তাহের মধ্যে জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকের আয়োজন করা হবে। ফলে আন্দোলন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকালের প্রেস ব্রিফিংয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আন্দোলন স্থগিত করার কারণে আগামীকাল সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছে। এতে হল ছাড়ার বিষয়ে পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে। ততক্ষণ শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে।

ইতোপূর্বে একাডেমিক কাউন্সিলের জরুরি সভার মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। বেলা দেড়টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত একাডেমিক কাউন্সিলের ১৫১তম জরুরি সভা চলে। এরপর রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত জানানো হয়।

উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার জিয়ানগরে মোটরসাইকেলে ঘুরতে বেরিয়ে দুর্ঘটনার শিকার হন চুয়েটের তিন শিক্ষার্থী। দ্রুতগতির শাহ আমানত পরিবহণের একটি বাস শিক্ষার্থীদের মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শান্ত সাহা ও একই বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তওফিক হোসেন। এ ঘটনায় গতকাল চারটি বাস আটক করেন এবং একটি বাসে আগুন লাগান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম