Logo
Logo
×

সারাদেশ

নড়াইল সিভিল সার্জন অফিস

নিয়োগ পরীক্ষার ফলাফল ১৩ ঘণ্টা পর সংশোধন!

Icon

নড়াইল প্রতিনিধি

প্রকাশ: ২১ এপ্রিল ২০২৪, ১১:১৩ পিএম

নিয়োগ পরীক্ষার ফলাফল ১৩ ঘণ্টা পর সংশোধন!

নড়াইল সিভিল সার্জন অফিসের নিয়োগ পরীক্ষার ফল নিয়ে বিভ্রান্তির ১৩ ঘণ্টা পর ফের সংশোধন করে প্রকাশ করা হয়েছে। চারটি পদে ৬৮টি শূন্যপদের বিপরীতে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে নড়াইল জেলা প্রশাসক কার্যালয়ের সরকারি ওয়েবসাইটে জেলা সিভিল সার্জন ও নিয়োগ পরীক্ষা বোর্ডের সদস্য সচিব ডা. সাজেদা বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এ ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলের পর বিভ্রান্তির সৃষ্টি হলে ১৩ ঘণ্টা পর আবার তা সংশোধন করে মধ্য রাত ১২টা ৫৫ মিনিটে পুনরায় প্রকাশ করা হয়।

শুক্রবার সকাল ১০টা  থেকে  দেড় ঘণ্টাব্যাপী ৪টি পদের বিপরীতে চাকরি প্রত্যাশীরা লিখিত পরীক্ষা দেন। ২৪ ঘণ্টা না পেরোতেই এ ফলাফল প্রকাশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে তীব্র সমালোচনার ঝড় ওঠে।

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ১৫ ও ১৬তম গ্রেড  বেতন  স্কেলে ৪টি পদের বিপরীতে ৬৮টি শূন্য পদে জনবল নিয়োগে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য সহকারী শূন্য পদে ৬২, স্টোর কিপার পদে ৩, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ২ জন। আবার কোল্ড চেইন টেকনিশিয়ান পদে একজনের বিপরীতে আবেদন করেন ৫ হাজার ৪২৮ জন চাকরিপ্রত্যাশী। প্রতি পরীক্ষার্থীকে ফি বাবদ গুনতে হয়েছে ২২৩ টাকা। আরও জানা যায়, লিখিত পরীক্ষায় স্বাস্থ্য সহকারী পদে ৩ হাজার ৩৫৪ জনের বিপরীতে ১৪৬, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৪৮ জনের বিপরীতে ১৫, স্টোরকিপার পদে ৪০৫ জনের বিপরীতে ১৬, কোল্ড চেইন টেকটিনিসিয়ান ৪ জনের বিপরীতে ১ পরীক্ষার্থী মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন। চারটি পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৩,৯১১ জন এবং তাদের লিখিত পরীক্ষায় বাংলা, অঙ্ক, ইংরেজি ও সাধারণ জ্ঞানের প্রশ্ন উত্তরে খাতা মূল্যায়ন করেছেন স্কুল-কলেজের ৪০ শিক্ষক।

লিখিত পরীক্ষার প্রকাশিত প্রথম ফলাফলে দেখা যায়, স্বাস্থ্য সহকারী পদে ১৪৯ পরীক্ষার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কৃতকার্য হয়েছেন। ফলাফলে ২৪২২১৪০০৭০২, ২৪২২১৪০৩৩১২ এবং ২৪২২১৪০৩৫০৫ রোল নম্বর দুবার করে কৃতকার্যের তালিকায় প্রকাশ করা হয়েছে। সকালে ওয়েবসাইটসহ ফেসবুকে ফলাফল প্রকাশের পর, নেতিবাচক মন্তব্যে ঠাসা পড়ে সিভিল সার্জন অফিস, নড়াইল নামক ফেসবুক পেজ। 

রাতে জেলা সিভিল সার্জন ও নিয়োগ বোর্ডের সদস্য সচিব ডা. সাজেদা বেগম বলেন, ফলাফল প্রকাশে টাইপিং মিসটেকের কারণে লিখিত পরীক্ষায় স্বাস্থ্য সহকারী পদে ৩টি রোল নম্বর রিপিট হয়েছে। তবে আমরা ১৪৯ জনকে নয় ১৪৬ জনকে ওই পদে রেখেছি। সংশোধিত ফলাফল প্রকাশ করা হয়েছে। নিয়োগ প্রক্রিয়ায় যে কোনো ধরনের চাপ এড়াতেই শতভাগ স্বচ্ছতার সঙ্গেই লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম