Logo
Logo
×

সারাদেশ

নবজাতককে বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে সন্দীপ চ্যানেল পাড়ি দিলেন করিম

Icon

সন্দীপ প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পিএম

নবজাতককে বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে সন্দীপ চ্যানেল পাড়ি দিলেন করিম

একদিন আগে জন্ম নেওয়া মুমূর্ষু নবজাতককে বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে সন্দীপ চ্যানেল পাড়ি দিলেন এক অসহায় পরিবার। স্পিডবোট থেকে নেমে প্রায় তিন কিলোমিটার হাঁটু পরিমাণ কাদা মারিয়ে সন্দীপ চ্যানেল পাড়ি দেন আবদুল করিম আলো।

ওই পরিবারের অভিযোগ সন্দীপ চট্টগ্রাম নৌরুটিতে নিরাপদ সি-অ্যাম্বুলেন্স না থাকাই প্রতিদিন এভাবেই ভোগান্তি পোহাতে হচ্ছে অসুস্থ মানুষদের।

জানা গেছে, এই রুটে রোগী পারাপারের জন্য একটি সি-অ্যাম্বুলেন্স থাকলেও একটি সিন্ডিকেট সেটি চালাতে দিচ্ছে না। যার কারণে বৃহস্পতিবার জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ওই নবজাতককে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম আনতে গিয়ে তাদের এই ভোগান্তিতে পড়তে হয়েছে। 

আর এ দৃশ্য চট্টগ্রামের সন্দ্বীপ নৌ যাতায়াত ব্যবস্থার প্রতিদিনের চিত্র।

ভূমিষ্ঠ হওয়া একদিনের অসুস্থ ভাগিনাকে নিয়ে বৃহস্পতিবার চট্টগ্রাম আসেন মুছাপুর ১নং ওয়ার্ডের আবদুল করিম আলো। সন্দ্বীপ মেডিকেল সেন্টারে জন্ম নেওয়া বাচ্চাটিকে জরুরি ভিত্তিতে আইসিউতে ভর্তি করাতে না পারলে শিশুটিকে বাঁচানো যাবে না বলে জানালেন চিকিৎসকরা। তাৎক্ষণিক আব্দুল করিমের পরিবার শিশুকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু বিপত্তি বাধে গুপ্তছড়া ঘাটে এসে। গুপ্তছড়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল এবং সাগর ও ছিল  প্রচণ্ড উত্তাল। বেলা ১১টার দিকে ঘাট কর্তৃপক্ষ জানালেন কিছুক্ষণ আগে একটি সার্ভিস বোট ছেড়ে গেছে আরেকটি বোট ছাড়তে দেরি হবে।

এমন অবস্থায় তারা কোনো উপায় না পেয়ে ছুটে যায় গাছুয়া ঘাটে। সেখান থেকে গুলিয়াখালী ঘাট দিয়ে চট্টগ্রামের তীরে এসে পৌঁছলেও বাচ্চাটিকে নিয়ে দীর্ঘ অনেক কাদা পথ পাড়ি দিতে হয়।

রোগীর স্বজনরা বলছেন, জরুরি মুহূর্তে রোগী পারাপারের সি-অ্যাম্বুলেন্স না থাকায় এমন দুর্ভোগের শিকার তারা।

এদিকে ঈদের পর সন্দ্বীপ চট্টগ্রাম নৌ রুটে শুক্রবার কুমরা-গুপ্তছড়া ঘাটে যাত্রীদের প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। আবহাওয়া অনুকূলে না থাকায় স্পিড বোট বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম