Logo
Logo
×

সারাদেশ

নারী হাজতিকে মারপিট, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

Icon

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পিএম

নারী হাজতিকে মারপিট, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

নারী হাজতিকে মারপিট ও শ্লীলতাহানির অভিযোগে গাইবান্ধা কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামসহ তিনজনকে বদলি করা হয়েছে। শুক্রবার দুপুরে এর সত্যতা স্বীকার করেছেন গাইবান্ধা কারাগারে সুপার জাভেদ মেহেদী।

জেলা প্রশাসকের কাছে লিখিত এক অভিযোগে বলা হয়, গাইবান্ধা কারাগারের প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম ও জনৈক নারী কারারক্ষীর মধ্যে অনৈতিক কর্মকাণ্ড দেখে ফেলেন এক নারী হাজতি। এ ঘটনা দেখে ফেলায় বুধবার আশরাফুল ইসলাম ও অভিযুক্ত নারী কারারক্ষীসহ কয়েকজন মিলে নারী হাজতিকে ধরে হাত-পা বেঁধে বেধড়ক মারপিট ও তার গায়ের কাপড় ছিড়ে শ্লীলতাহানি করেন।

বিষয়টি জানতে পেরে নারী হাজতির মা করিমন নেছা গাইবান্ধা কারাগারে এসে তার মেয়ের সঙ্গে দেখা করার চেষ্টা করেন। নিয়ম অনুযায়ী তার সঙ্গে সাক্ষাতের অনুমতি দেওয়ার নিয়ম থাকলেও কারা কর্তৃপক্ষ করিমন বেগমকে তারা মেয়ের সঙ্গে দেখা করতে দেয়নি। তবে তিনি কারাগারের বিভিন্ন সূত্র থেকে ঘটনা শুনতে পান।

এ ব্যাপারে নারী হাজতির মা করিমন বেগম জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন। গত বৃহস্পতিবার গাইবান্ধা কারাগারে অভিযোগের তদন্ত করেন অতিরিক্ত জেলা প্রশাসক মশিউর রহমান। তবে তদন্ত রিপোর্ট আজও জমা দেওয়া হয়নি। 

জেল সুপার জাবেদ মেহেদী বলেন, বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম, নারী কারারক্ষী তাহমিনা ও শাবানাসহ তিনজনকে রংপুর কারাগারে বদলি করা হয়েছে। 

জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, জেলা প্রশাসন থেকে ঘটনার তদন্ত করা হয়েছে। তবে রিপোর্ট এখনো হাতে আসেনি। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম