Logo
Logo
×

সারাদেশ

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গার্মেন্ট কর্মীর আত্মহত্যা

Icon

শেরপুর উত্তর প্রতিনিধি

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫৬ পিএম

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গার্মেন্ট কর্মীর আত্মহত্যা

শেরপুরের শ্রীবরদীতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে শাকিল (১৯) নামে এক গার্মেন্টকর্মী আত্মহত্যা করেছেন। সোমবার দিবাগত রাত ৩টায় নিজ বাড়ির সামনে আমগাছের ডালে রশি ঝুলিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

গার্মেন্টকর্মী শাকিল শ্রীবরদী সদর ইউনিয়নের দহেরপাড় বাকসাবাইদ এলাকার কলিম উদ্দিনের ছেলে। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। 

তার পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, শাকিল ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি করতেন। ছুটিতে ঈদের দুদিন আগে তিনি বাড়িতে আসেন।

আত্মহত্যার আগে শাকিল তার ফেসবুক আইডিতে লিখেন- ‘আসসালামু আলাইকুম, প্রথমে সবার প্রতি আমি ক্ষমা চাই। আজকের পর হয়তো আমার পরিবার, বন্ধুবান্ধব ও এলাকাবাসীর জন্য একটা অনেক বড় স্মৃতি হয়ে থাকব। তারা হয়তো কখনো এই দিনটার কথা ভুলতে পারবে না। আজকের পর তারা আর আমাকে খোঁজে পাবে না এই পৃথিবী নামক জেলখানায়। চলার পথে কেবলই সফলতার মুখ দেখতে যাচ্ছিলাম, আর জীবন এখানেই থেমে গেল। যে পরিবার আমায় এত বছর লালন-পালন করলেন তাদের জন্য আমি কিছুই করে যেতে পারলাম না, তার জন্য আমি খুবই লজ্জিত।’

‘আগে জানতাম না যে একটা মানুষ অন্য একটা মানুষকে হারানোর ভয়ে এতটা ছটফট করে। সবার উদ্দেশ্যে আমার একটাই কথা- কারও মায়ায় পড়ো না কখনো, জীবন ধ্বংস হয়ে যাবে। আমার আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও এলাকাবাসীর সাথে যদি কখনো খারাপ ব্যবহার করে থাকি তাহলে যদি পারেন ক্ষমা করে দিয়েন। আজকের পর দুনিয়ার বুক থেকে মুছে যাবে চিরতরে আমার নাম। ভালো থাকুক পৃথিবীর সকল মানুষ, ভালো থাকুক না হওয়া প্রিয় মানুষ। দুনিয়ার মায়া ছেড়ে দিয়ে আমার একটুও কষ্ট হচ্ছে না, যতটুকু কষ্ট পাচ্ছি তাকে না পাওয়ার জন্য। সবার কাছে আমার একটাই শেষ ইচ্ছা, পারলে আমার জন্য একটু দোয়া করবেন।’

এ বিষয়ে শ্রীবরদী থানার ওসি কাইয়ুম খান সিদ্দিকী বলেন, ফেসবুকের স্ট্যাটাস দেখে বিষয়টি প্রাথমিকভাবে প্রেমঘটিত বলে মনে হয়েছে। তার পরিবার বিনা ময়নাতদন্তে মরদেহ দাফন করার জন্য আবেদন করেছিল। তারপরও মরদেহ ময়নাতদন্তের জন্য মঙ্গলবার দুপুরে মর্গে নেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম