Logo
Logo
×

সারাদেশ

বেলকুচিতে বিএনপি নেতার হামলায় ভাইসহ আ.লীগ নেতা আহত

Icon

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ১১:০০ পিএম

বেলকুচিতে বিএনপি নেতার হামলায় ভাইসহ আ.লীগ নেতা আহত

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের সন্ত্রাসী বাহিনীর সশস্ত্র হামলায় গুরুতর আহত হয়েছেন আওয়ামী লীগের নেতা ও তার ভাই। রোববার রাত পৌনে ৯টার দিকে উপজেলার সমেশপুর গ্রামের নিজ বাড়ির আঙিনায় তারা এ হামলার শিকার হন।

আহতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ এবং তার ছোট ভাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবুল কাশেম। স্থানীয়রা তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে।

সোমবার সকালে ভুক্তভোগী মোহাম্মদ আলী আকন্দ বাদী হয়ে অভিযুক্ত উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমানসহ ১৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ২৫-৩০ জনকে আসামি করে বেলকুচি থানায় মামলা দায়ের করেছেন। তবে এ ঘটনায় সোমবার বিকাল পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

মামলার আসামিরা হলেন- বেলকুচি উপজেলা বিএনপির সাবেক সদস্য সচিব আতাউর রহমান, রবিন হাসান রকি, জুয়েল পারভেজ, মো. তায়েম, আল আমিন, মো. আলভী, মো. মাহাদী, শামীম হোসেন, মো. সবুজ, মো. রুবেল, মো. আসমত, মো. ছাত্তার, রবিন কর্মকার ও মো. উজ্জ্বল।
  
মামলা সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার কারণে দীর্ঘদিন ধরে মোহাম্মদ আলী আকন্দের সঙ্গে আসামিদের বিরোধ চলে আসছিল। রোববার রাতে তিনি তার নিজ বাড়ির আঙ্গিনায় পায়চারী করছিলেন। এ সময় দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আতাউর রহমানের নেতৃত্বে মোটরসাইকেলযোগে ৪০-৪৫ জনের একটি সন্ত্রাসী দল আকস্মিকভাবে মোহাম্মদ আলী আকন্দকে হত্যার উদ্দেশে হামলা চালায়। এতে ধারালো অস্ত্রের আঘাতে জখম হন তিনি। তার চিৎকারে ছোট ভাই আবুল কাশেম এগিয়ে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ও মারপিট করে গুরুতর জখম করে হামলাকারীরা। একপর্যায়ে তার একটি মোটরসাইকেল ভাঙচুর করে তারা। এ সময় এলাকার লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা দ্রুত মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

বেলকুচি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারিক জানান, সকালে মোহাম্মদ আলী আকন্দ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এখনো কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম