Logo
Logo
×

সারাদেশ

ঈদযাত্রা শুরু হলেও চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ ও রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পিএম

ঈদযাত্রা শুরু হলেও চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে

ঈদযাত্রা শুরু হলেও যাত্রী ও যানবাহনের চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে। ঘাটে আসার পর পরই ভোগান্তি ছাড়াই যাত্রী ও যানবাহনগুলো ফেরিতে উঠে নদী পারাপার হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও প্রশাসন সূত্রে জানা গেছে, ২০২২ সালে পদ্মা সেতু চালুর আগে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের অন্যতম প্রবেশদ্বার ছিল দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ। লাখ লাখ মানুষের যাতায়াতের এই পথে ফেরি পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকে ভোগান্তির শিকার হতেন যাত্রীরা। ঈদের সময় সেই দুর্ভোগ বেড়ে যেত কয়েকগুণ।

পদ্মা সেতু চালুর পর কমেছে ভোগান্তি। স্বস্তি ফিরেছে ঘাট দিয়ে যাতায়াতকারীদের। এখন বেশিরভাগ যানবাহন পদ্মা সেতু ব্যবহার করলেও কুষ্টিয়া, সাতক্ষীরা, যশোর, মাগুরা, ফরিদপুর ও রাজবাড়ীর বেশ কিছু পরিবহণ ও পণ্যবাহী ট্রাক এই নৌপথে চলাচল করছে। সাধারণ সময়ে দেড় থেকে দুই হাজার যানবাহন পারাপার হলেও ঈদ ঘিরে দ্বিগুণ হয়েছে। তবে এবার ভোগান্তি ছাড়াই পারাপার হচ্ছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহন নির্বিঘ্নে পারাপারের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পাশাপাশি ১৬টি ফেরি প্রস্তুত রাখা হয়েছে। ঘরমুখো মানুষ স্বস্তিতে পারাপার হচ্ছেন। কোনো প্রকার ভোগান্তি হচ্ছে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম