Logo
Logo
×

সারাদেশ

কোনাবাড়ীতে বেতন বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

Icon

কাশিমপুর-কোনাবাড়ী (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পিএম

কোনাবাড়ীতে বেতন বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

ফাইল ছবি

কোনাবাড়ীর বিসিক শিল্পনগরী এলাকায় শাহানাজ অ্যাপারেলস লি.-এর শ্রমিকরা বেতন-বোনাসের দাবিতে ৩ দিন যাবত অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে। কোনাবাড়ী বিসিক ঢাকা-টাঙ্গাইল রোড থেকে বেতন-বোনাসের দাবিতে পুনরায় রোববার বেলা ১১টায়  প্রায় ৩০০ শ্রমিক স্লোগান দিয়ে সামনের দিকে অগ্রসর হলে পুলিশের বাঁধায় পণ্ড হয় মিছিলটি। এরপর তারা অবস্থান নেয় শাহানাজ অ্যাপারেলেসের সামনে। 

ফ্যাক্টরির কোয়ালিটি ইনস্পেকটর শিশির জানান, ৩ মাস যাবৎ কর্তৃপক্ষ আমাদের বেতন এবং ওভারটাইম দেয় না। তারা আমাদের অনেকবার ডেট দিয়েছে কিন্তু ৩ মাস হয়ে গেল এখনো বেতন পাইনি। আমাদের রাত ১২টা/১টা পর্যন্ত ওভার টাইম করাইছে কিন্তু তিন মাসের ওভারটাইমের টাকাও পরিশোধ করেনি। আমাদের দোকান বাকি, বাসা ভাড়া বাকি, সামনে ঈদ ছেলে-মেয়েদের জন্য ঈদের কেনাকাটা করতে পারিনি। ফ্যাক্টরির পিএম জাকির হোসেন বলেছিল আজ আমাদের পাওনা পরিশোধ করবে। কিন্তু তিনিও কথা রাখেননি। এরপর তিনিও গাঢাকা দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মালিক কর্তৃপক্ষ নেই, বিল্ডিং মালিকের সঙ্গে কথা বলেছি যে ফ্যাক্টরির মালিকের সঙ্গে মোবাইলে কথা বলে ভিতরে যে মেশিন ও অন্যান্য সরঞ্জাম আছে সেগুলো বিক্রি করে হলেও শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করা হোক। এই প্রস্তাবে বিল্ডিং মালিক চেষ্টা অব্যাহত রাখছে। কিন্তু এখনো কোনো সমাধান দেননি মালিক কর্তৃপক্ষ। 

বিল্ডিং মালিক কর্তৃপক্ষের জিয়াউল হক জানান, এই বিল্ডিং আমাদের না। এটা আমাদের বোন জামাইয়ের। আমরা ২ ভাই দায়িত্ব পালন করছি মাত্র। তাই আমরা কোনো সিদ্ধান্ত দিতে পারছি না। তবে সমস্যা সমাধানে প্রয়োজনীয় চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম