Logo
Logo
×

সারাদেশ

সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট

ব্যবসায়ীকে মারধর করলেন চসিকের দুই কর্মকর্তা

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ পিএম

ব্যবসায়ীকে মারধর করলেন চসিকের দুই কর্মকর্তা

চট্টগ্রামে এক ব্যবসায়ীকে মারধর করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) দুই কর্মকর্তাসহ সংস্থাটির নিরাপত্তা কর্মীরা। মারধরের শিকার ওই ব্যবসায়ী মনির হোসেন বাপ্পী। তিনি চসিকের মালিকানাধীন সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটের দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক। 

গত বৃহস্পতিবার দুপুরে নগরীর আগ্রাবাদ এলাকায় সমিতির কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। তবে শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মারধরের একটি ভিডিও ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। দুই কর্মকর্তা হলেন-চসিকের ভূসম্পত্তি কর্মকর্তা মো. রেজাউল করিম এবং প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মো. লতিফুল হক কাজমী। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, সিটি করপোরেশনের দুই কর্মকর্তা মো. রেজাউল করিম ও লতিফুল হক কাজমী একটি কার্যালয়ে দুজনের সঙ্গে আলাপ করছিলেন। তবে ডান পাশে বসা মনির হোসেনের সঙ্গে বাগ্বিতণ্ডা হয়। সেখানে থাকা সমিতির সাধারণ সম্পাদক সালেহ আহমেদ থামানোর চেষ্টা করেন। একপর্যায়ে রেজাউল করিম আসন ছেড়ে মনির হোসেনের দিকে তেড়ে যান এবং চড়-থাপ্পড় দিতে থাকেন। এরপর লতিফুল হকও চড় থাপ্পড় দেন। পরে সিটি করপোরেশনের এক নিরাপত্তা কর্মী লাঠি দিয়ে মারতে মারতে কার্যালয়ের বাইরে নিয়ে যান।

জানা গেছে, সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটে চসিকের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল মালেকের একটি দোকান রয়েছে। দোকানটি তিনি এক ব্যবসায়ীর কাছে ভাড়া দিয়েছিলেন। সাত মাস আগে ওই ব্যবসায়ী অন্য ব্যবসায়ীর টাকা না দিয়ে দোকানে তালা দিয়ে চলে যান। পাওনাদার ব্যবসায়ীরা সেই টাকা দোকান মালিক মালেকের কাছে গিয়ে দাবি করেন। টাকা না দিয়ে চলে যাওয়া ব্যবসায়ীর জামানতের টাকা থেকে মালেককে সেই টাকা পরিশোধ করতে বলেন। কিন্তু মালেক এ দাবি না মেনে দোকানটি আবার ভাড়া দেওয়ার চেষ্টা করলে ব্যবসায়ী সমিতির সঙ্গে বিরোধ তৈরি হয়। আবদুল মালেক পরে সিটি করপোরেশনের দ্বারস্থ হন। এরপর দোকান বুঝিয়ে দিতে গেলে মারধরের ঘটনা ঘটে।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ‘যে ঘটনাটির ভিডিও ভাইরাল হয়েছে সেটি অনাকাক্সিক্ষত এবং অপেশাদার আচরণ করা হয়েছে। কি কারণে এমন ঘটনার উদ্ভব হয়েছে তা জানতে সোমবার সিটি করপোরেশনের সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেটে সভা ডাকা হয়েছে। বিষয়টি মেয়র মহোদয় অবগত রয়েছেন। সভার পর এ বিষয়ে কি ব্যবস্থা নেওয়া হবে তা ঠিক করা হবে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম