Logo
Logo
×

সারাদেশ

ভিজিএফের চাল ওজনে কম দেওয়া ঠেকাতে যা করলেন ইউএনও

Icon

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৪, ১০:১৭ পিএম

ভিজিএফের চাল ওজনে কম দেওয়া ঠেকাতে যা করলেন ইউএনও

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রাজবাড়ীর গোয়ালন্দে সরকারের দেওয়া হতদরিদ্রদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। চালের ওজনে কম হওয়ার অভিযোগ এড়াতে প্রতি তিনজন উপকারভোগীকে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়; যা তারা পরে নিজেদের মধ্যে সমান তিন ভাগে ভাগ করে নেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদ চত্বরে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, ট্যাগ অফিসার লক্ষণ কুমার রায়, উজানচর ইউনিয়ন পরিষদের সচিব ইব্রাহিম সরদারসহ ইউনিয়নের প্রত্যেক ইউপি সদস্য উপস্থিত ছিলেন। পরে উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদেও একই পদ্ধতিতে চাল বিতরণ শুরু হয়।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে ৭ হাজার ৭৩৫ জন দুস্থ, হতদরিদ্র ও নিম্নআয়ের পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, চালের ওজনে প্রায়ই কম হওয়ার অভিযোগ পাওয়া যায়।এ ধরনের অভিযোগ এড়াতে প্রতি তিনজন উপকারভোগীকে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়। পরে ওই তিনজন নিজেদের মধ্যে ১০ কেজি করে চাল ভাগ করে নেন। এতে কোনো ধরনের অভিযোগ ছিল না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম