Logo
Logo
×

সারাদেশ

শেবাচিম হাসপাতাল: ইন্টার্ন চিকিৎসকরা দ্বিতীয় দিনেও ধর্মঘটে

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০২:৩৫ এএম

শেবাচিম হাসপাতাল: ইন্টার্ন চিকিৎসকরা দ্বিতীয় দিনেও ধর্মঘটে

বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের শিক্ষানবিস (ইন্টার্ন) চিকিৎসকদের দ্বিতীয় দিনের ধর্মঘটে চিকিৎসাসেবা ব্যাহত হয়েছে। সংগঠনের কমিটি গঠন নিয়ে বিরোধের জেরে ডাকা ধর্মঘটের কারণে মঙ্গলবারের মতো বুধবারও বিপাকে পড়েছে রোগীরা।

এর আগে মঙ্গলবার দুপুর ১টা থেকে ধর্মঘট ডাকে ইন্টার্ন চিকিৎসকরা। ফলে সেদিন থেকেই হাসপাতালের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। কাক্সিক্ষত পদ না পেলে এ আন্দোলন চলবে বলে জানান আন্দোলনকারীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মঙ্গলবার ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশন এবং বঙ্গবন্ধু ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের দুটি কমিটি অনুমোদন দেওয়া হয়। এ কমিটিতে পদবঞ্চিত এবং কাক্সিক্ষত পদ না পাওয়া চিকিৎসকরা চিকিৎসাসেবা বন্ধ করে ধর্মঘট ডাকেন।

আন্দোলনকারী চিকিৎসকদের একজন নবগঠিত ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সহসভাপতি ডা. নাজমুল হাসান বুধবার রাত ৮টায় বলেন, সকালে শেবাচিম হাসপাতালের পরিচালকে সঙ্গে আলোচনা হয়েছে। বৃহস্পতিবার (আজ) আমরা সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে মিটিং করব। এতেও যদি যোগ্য ব্যক্তিদের দক্ষতা অনুযায়ী কাক্সিক্ষত পদ না দেওয়া হয় তাহলে এ ধর্মঘট চলবে।

ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সদ্য ঘোষিত কমিটির সভাপতি ডা. ইমরান হোসেন বলেন, আমাদের নবকমিটি গ্রহণযোগ্যতা পেয়েছে। আন্দোলনকারীরা সভাপতি-সম্পাদক পদ দাবি করলেও এ কমিটি সাধারণ চিকিৎসকরা গ্রহণ করেছে। তাই সেবা ব্যাহত হওয়ার সুযোগ নেই।

হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম জানান, পদবঞ্চিতরা ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার দুপুর থেকে কর্মবিরতি পালন করলেও কমিটিতে সন্তুষ্ট চিকিৎসকরা দায়িত্ব পালন করছেন। একাংশের ধর্মঘটে চিকিৎসাসেবা কিছুটা ব্যাহত হচ্ছে। ঊর্ধ্বতনদের সঙ্গে আলাপ করে দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম