Logo
Logo
×

সারাদেশ

সাংবাদিক মাসউদ হত্যা: ৭ জন রিমান্ডে

Icon

যুগান্তর প্রতিবেদন, বরগুনা

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ০৯:৩৭ পিএম

সাংবাদিক মাসউদ হত্যা: ৭ জন রিমান্ডে

সাংবাদিক তালুকদার মাসউদ হত্যা মামলার ৭ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বরগুনা থানার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে বুধবার বরগুনা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হারুন অর রশীদ আসামিদের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়াও একই দিনে আসামিদের জামিন আবেদনের শুনানি গ্রহণ করা হয়। শেষে জামিন নামঞ্জুর করেন আদালত।

এ তথ্য নিশ্চিত করেছে বাদীর নিয়োজিত আইনজীবী একেএম শফিকুল ইসলাম নেছার।

সাংবাদিক মাসউদ তালুকদার হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মো. হেলাল উদ্দিন সোমবার হাজতে থাকা ৭ আসামির পাঁচদিন করে রিমান্ডের আবেদন করলে আদালত বুধবার শুনানির তারিখ ধার্য করে। শুনানি শেষে ৩নং আসামি কাসেম হাওলাদার ও ৫নং আসামি সাইফুল ইসলাম মিরাজকে থানা হাজতে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার বাকি ৫ আসামি সোহেল হাফিজ, আরিফলু ইসলাম মুরাদ, জাহিদুল ইসলাম মেহেদী, ওয়ালি উল্লাহ ইমরান ও তাদের সহযোগী সোহাগ হাওলাদারকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বাদীপক্ষের নিয়োজিত আইনজীবী একেএম শফিকুল ইসলাম নেছার বলেন, মামলার ১২ নম্বর আসামি মো. শহিদুল ইসলাম আদালতে আত্মসমর্পণ করলে তার জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী মো. আবদুর রহমান বলেন, আদালত আসামিদের জামিন নামঞ্জুর করেছেন। পরবর্তীতে আমরা দায়রা জজ আদালতে জামিন আবেদন করব।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি বরগুনা প্রেস ক্লাবে আটকে রেখে মারধর ও নির্যাতনের ১১ দিন পর ২ মার্চ চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক তালুকদার মাসউদের মৃত্যু হয়। এ ঘটনায় ৪ মার্চ নিহতের স্ত্রী সাজেদা বাদী হয়ে বরগুনা সদর থানায় ১৩ জনকে আসামি করে হত্যা মামলা করেন। তালুকদার মাসউদ ‘দৈনিক ভোরের ডাক’ পত্রিকার বরগুনা প্রতিনিধি ও সদর উপজেলার নলটোনা ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম