Logo
Logo
×

সারাদেশ

যুবলীগ কর্মীকে মারধর, চট্টগ্রামে কাউন্সিলর টিনু কারাগারে

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৯ মার্চ ২০২৪, ১১:০৩ পিএম

যুবলীগ কর্মীকে মারধর, চট্টগ্রামে কাউন্সিলর টিনু কারাগারে

চট্টগ্রামে যুবলীগ কর্মীকে মারধরের মামলায় নুর মোস্তফা টিনু নামে এক ওয়ার্ড কাউন্সিলরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ওই কাউন্সিলর মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন।

চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সরকার হাসান শাহরিয়ার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কাউন্সিলর টিনু চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর। মেহেদী হাসান রাকিব নামে এক যুবলীগ কর্মীকে অপহরণের পর মারধরের অভিযোগে পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলায় কাউন্সিলর টিনু এজাহারভুক্ত এক নম্বর আসামি।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা বলেন, কাউন্সিলর নুর মোস্তফা টিনু আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে। আদেশমূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার সূত্র জানায়, গত ৩ মার্চ রাতে যুবলীগ কর্মী মেহেদী হাসান রাকিব চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে তার বন্ধু অভিজিৎ সেনের মালিকানাধীন ‘একুশে ড্রাগ হাউজ’ ফার্মেসিতে বসে আড্ডা দিচ্ছিলেন। রাজনৈতিক বিরোধের জেরে টিনু প্রথমে তাকে মোবাইলে ফোনে হুমকি ধমকি দেন এবং একপর্যায়ে ১৫-২০ সন্ত্রাসী পাঠিয়ে জোরপূর্বক চকবাজার ওয়ার্ড কার্যালয়ে তুলে নিয়ে যান। সেখানে রাকিবকে একটি চেয়ারে বসিয়ে কয়েকজন যুবক ঘিরে ধরেন এবং কাউন্সিলর তাকে মারধর করেন ও হত্যার হুমকি দেন।

আহত রাকিব ওই রাতেই টিনুসহ ছয়জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন। এ ঘটনার পরদিন পাঁচলাইশ থানার সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছিলেন মেহেদী হাসান রাকিবের রাজনৈতিক সহকর্মীরা। সেখানে হামলায় ৫-৬ জন গুরুতর আহত হন। রাকিব হামলার জন্য টিনুর অনুসারীদের দায়ী করেছিলেন।

কাউন্সিলর টিনু নিজেকে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচয় দেন। অপরদিকে মারধরের শিকার মেহেদী হাসান রাকিব আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য নুরুল আজিম রনির অনুসারী। রনিও শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। তবে কাউন্সিলর টিনু ও রনির মধ্যে স্থানীয়ভাবে রাজনৈতিক বিরোধের বিষয়টি বিভিন্ন সময় গণমাধ্যমে উঠে এসেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম