Logo
Logo
×

সারাদেশ

ইউএনওর হস্তক্ষেপে গতি ফিরল ইছামতির

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১১:৩৭ পিএম

ইউএনওর হস্তক্ষেপে গতি ফিরল ইছামতির

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খানের হস্তক্ষেপে গতিপথ ফিরে পেয়েছে ইছামতি নদী। তার উদ্যোগে ধুনট পৌর এলাকার জিঞ্জিরতলা-দাসপাড়া ইছামতি নদীর মধ্যে অবৈধভাবে বালু বিক্রির জন্য নির্মিত রাস্তাটি অপসারণ করা হয়েছে। এতে নদী তীরে ও আশপাশে বসবাসকারীদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।

জানা গেছে, স্থানীয় প্রভাবশালীরা ইছামতি নদীর মধ্যে রাস্তা নির্মাণ করে অবৈধভাবে পানি উন্নয়ন বোর্ডের নদী খনন প্রকল্পের বালু ও মাটি বিক্রি করে আসছিল। এ রাস্তা নির্মাণের ফলে নদীর পানি প্রবাহ বন্ধ হয়ে যায়। ফলে ভাটিতে দুপাশের শতাধিক হেক্টর জমিতে সেচ নিয়ে বিপাকে পড়েন কৃষকরা। এ নিয়ে স্থানীয় ও জাতীয় দৈনিকে সচিত্র রিপোর্ট প্রকাশিত হয়। বিষয়টি ইউএনও আশিক খানের নজরে আসে। তিনি ওই এলাকায় অভিযান চালান। আদালতের উপস্থিতি টের পেয়ে দুবৃর্ত্তরা পালিয়ে যান। পরে ইছামতি নদীতে তৈরি করা রাস্তা অপসারণ করা হয়। এতে গতি ফিরে পায় নদী। স্বস্তি দেখা দেয় ভুক্তভোগীদের মধ্যে। 

আশিক খান বলেন, উপজেলায় অবৈধভাবে বালু ও মাটি বিক্রির বিষয়ে অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় পৌর এলাকার জিঞ্জিরতলা-দাসপাড়া ঘাটে অভিযান চালানো হয়। ইছামতি নদীর বুকে রাস্তা নির্মাণে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পরে ওই রাস্তাটি অপসারণ করা হয়েছে। তিনি আরও বলেন, এ বিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম