Logo
Logo
×

সারাদেশ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে সংঘর্ষ

বাংলাদেশে ঢোকার অপেক্ষায় শতাধিক বিজিপি সদস্য

Icon

জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান)

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১১:২৮ পিএম

বাংলাদেশে ঢোকার অপেক্ষায় শতাধিক বিজিপি সদস্য

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উপজেলার জামছড়ি, আশারতলী, লেম্বুছড়ি ও পাইনছড়ি সীমান্তে বিজিবির সদস্য সংখ্যা বাড়িয়ে টহল শক্তিশালী করা হয়েছে। সীমান্তের ওপারে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে দেশটির বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সংঘর্ষ শনিবার রাতে পাইনছড়ি সীমান্তে ব্যাপক আকার ধারণ করায় অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে নিরাপত্তা জোরদার করেছে বিজিবি।

সংঘর্ষে টিকতে না পেরে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সেক্টর-২ এর আরও শতাধিক সদস্য বাংলাদেশে ঢোকার জন্য অপেক্ষায় রয়েছেন। তারা জামছড়ি সীমান্তে জড়ো হয়েছেন বলে জানান সীমান্তে বসবাসরত লোকজন।

জামছড়ি সীমান্ত এলাকার বাসিন্দা আবদুর রহিম বলেন, রোববার-সোমবারের মধ্যে বিজিপি সদস্যরা সীমান্তের জিরো লাইনে আশ্রয় নিতে পারেন। 

এর আগে, ১১ মার্চ তিন দফায় জামছড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার সেনাবাহিনীর তিন কর্মকর্তাসহ ১৭৭ বিজিপি সদস্য বাংলাদেশে অনুপ্রবেশ করে আশ্রয় নেন। তাদের বর্তমানে নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়ন সদরের বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়েছে। তাদের তথ্য যাচাই ও জিজ্ঞাসাবাদ শেষ পর্যায়ে রয়েছে বলে একাধিক সূত্রে জানা গেছে। তবে কবে নাগাদ তাদের ফেরত পাঠানো হবে এ বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, বিজিবি ও প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম