Logo
Logo
×

সারাদেশ

রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগ

নতুন কমিটি গঠন না হওয়ায় সভাপতির পদ ছাড়লেন বাবু

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ১০:৫৭ পিএম

নতুন কমিটি গঠন না হওয়ায় সভাপতির পদ ছাড়লেন বাবু

রংপুর মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে ৪ বছর অতিবাহিত হলেও নতুন কমিটি গঠন না হওয়ায় সভাপতির পদ ছাড়লেন আতাউর জামান বাবু। তিনি দীর্ঘ ৭ বছর ধরে রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি তার পদত্যাগপত্রে নতুনদের জায়গা করে দিতে ও রাজনৈতিক শিষ্টাচারের জায়গা থেকে নিজ থেকে অব্যাহতির আবেদনপত্র দিয়েছেন বলে জানান। বর্তমানে তিনি রংপুর জেলা আওয়ামী লীগের সদস্য পদেও রয়েছেন।

ছাত্র রাজনীতির মাধ্যমে শুরু করা এই রাজনীতিবিদ এর আগে রংপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি একবার রংপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। এছাড়াও রংপুর-৩ আসন ও রংপুর সিটি কর্পোরেশনে তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এদিকে বৃহস্পতিবার আতাউর জামান বাবুর অব্যাহতি নেওয়ার পত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ। তিনি জানান, রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে অব্যাহতির আবেদনটি পেয়েছি। পরবর্তীতে কার্যকরী কমিটি এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। এর আগে এ বিষয়ে কোনো মন্তব্য করার সুযোগ নেই।

রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে অব্যাহতির আবেদন করা আতাউর জামান বাবু বলেন, ২০১৭ সালে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব নেই; কিন্তু তিন বছর মেয়াদের এই কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়েও ৪ বছর অতিবাহিত করছে। বিষয়টি নিয়ে আমি একাধিকবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কাছে সম্মেলন চাইলে তারা কোনো সাড়া দেয়নি। নতুন করে কমিটি গঠন না হওয়ায় এ প্রজন্মের অনেকেই কোথাও স্থান পাচ্ছে না। তাছাড়া কমিটির পদ আঁকড়ে ধরে থাকার অভ্যাস নেই। সবমিলিয়ে বাধ্য হয়ে অব্যাহতি নিয়েছি।

তিনি আরও বলেন, আমি রাজনীতিতে পদ আঁকড়ে ধরে থাকতে চাই না। নতুনদের জায়গা করে দিতে চাই। তাই রাজনৈতিক শিষ্টাচারের জায়গা থেকে নিজ থেকে অব্যাহতির আবেদনপত্র দিয়েছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম