Logo
Logo
×

সারাদেশ

বরখাস্ত হওয়া চট্টগ্রাম ডিবির ৬ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ০৮:৩৩ পিএম

বরখাস্ত হওয়া চট্টগ্রাম ডিবির ৬ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ

চট্টগ্রামে পুলিশ হেফাজতে থাকা অবস্থায় ক্রসফায়ারের ভয় দেখিয়ে ফ্রিল্যান্সারের কাছ থেকে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেওয়ার প্রাথমিক সত্যতা মিলেছে। এ ঘটনায় জড়িত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) ৬ সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে সিএমপি।

এছাড়া তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনায় জড়িত এক পরিদর্শককে তলব করে ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

সিএমপির পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বৃহস্পতিবার এ নির্দেশ দিয়েছেন বলে জানান অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) স্পিনা রানী প্রামাণিক।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হলেন- চট্টগ্রাম ডিবির উত্তর-দক্ষিণ অঞ্চলের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বাবুল মিয়া, শাহ পরাণ, মইনুল হোসেন, কনস্টেবল জাহিদুর রহমান ও আবদুর রহমান। এছাড়া ডিবির পরিদর্শক রুহুল আমিনকে তলব করে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

সিএমপি কমিশনারের নির্দেশনায় বলা হয়, ১ মার্চ যুগান্তরে ‘ফ্রিল্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয়, সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নিলেন ডিবি পরিদর্শক’ শীর্ষক সংবাদ প্রকাশের পরদিন তিন সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করে সিএমপি। তদন্ত শেষে ১২ মার্চ কমিটি সিএমপি কমিশনারের কাছে প্রতিবেদন জমা দেয়। প্রতিবেদন পর্যালোচনা করে অভিযুক্তদের বরখাস্ত ও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করার নির্দেশনা দেওয়া হলো।

২৬ ফেব্রুয়ারি আবু বকর সিদ্দিকী নামে এক ফ্রিল্যান্সারের কাছ থেকে ক্রসফায়ার, মানি লন্ডারিং ও সাইবার ক্রাইমের মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে সাড়ে ৩ কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়। ওই ঘটনায় পরিদর্শক রুহুল আমিনসহ ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে ভুক্তভোগীর স্ত্রী বাদী হয়ে আদালতে মামলা করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম