Logo
Logo
×

সারাদেশ

এমপির কার্যালয়ের ম্যানহোলে লাশ

পুনঃময়নাতদন্ত দাবিতে সমাবেশ রাজশাহীতে

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ১০:৩৯ পিএম

পুনঃময়নাতদন্ত দাবিতে সমাবেশ রাজশাহীতে

রাজশাহী মহানগর আওয়ামী লীগের কর্মী নয়নাল উদ্দিনের (৬০) মরদেহের ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে পুনঃময়নাতদন্ত এবং মামলার সুষ্ঠু তদন্তের দাবিতে সমাবেশ করেছে জাতীয় শ্রমিক লীগের রাজশাহী মহানগর শাখা। শনিবার নগরীর সিঅ্যান্ডবি মোড়ে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দপ্তরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন মহানগর শ্রমিক লীগের সভাপতি মাহাবুল আলম। সাধারণ সম্পাদক আক্তার আলীর পরিচালনায় বক্তব্য দেন- মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আবদুস সোহেল, জাতীয় শ্রমিক লীগের মহানগরের সহসভাপতি সেলিম রেজা বাইরন, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, রাজশাহী সড়ক ও জনপথ বিভাগ কর্মচারী ইউনিয়নের সভাপতি রেজাউল করিম বুলবুল প্রমুখ।

গত ১২ ডিসেম্বর নগরীর নিউমার্কেট এলাকায় রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের ম্যানহল থেকে নয়নাল উদ্দিনের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বোন কুলসুম বেগম অজ্ঞাত আসামি করে থানায় হত্যামামলা করেন। সম্প্রতি লাশের ময়নাতদন্তে বলা হয়েছে, ওপর থেকে পড়ে মাথায় আঘাত পেয়ে নয়নাল মারা যান।

এই প্রতিবেদন প্রত্যাখ্যান করে সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ থেকে ময়নাতদন্তের যে প্রতিবেদন দেওয়া হয়েছে সেটার গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন আছে। তাই তারা নয়নালের মরদেহের পুনরায় ময়নাতদন্ত দাবি করেন। পাশাপাশি নয়নালের মৃত্যুর সঠিক কারণ উদ্ঘাটন ও জড়িত যিনিই হন না কেন, তাকে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। তা না হলে বৃহত্তর কর্মসূচি দেয়ারও হুঁশিয়ারি দেওয়া হয়।

মামলার তদন্ত কর্মকর্তা নগরীর শিরোইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মাহাফুজুর রহমান বলেন, এই ঘটনা তদন্ত করতে গিয়ে মৃত্যুর কোনো কারণ খুঁজে পাননি। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম